সর্বশেষ :

রূপগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক প্রাচীর নির্মাণ করে জমি দখল


এনামুল হক, জেলা ক্রাইম রিপোর্টার নারায়ণগঞ্জ
প্রকাশের সময় : ডিসেম্বর ১২, ২০২৩ । ৪:১৮ অপরাহ্ণ
রূপগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক প্রাচীর নির্মাণ করে জমি দখল

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে স্থানীয় চিহ্নিত সন্ত্রাসীদের সহযোগিতায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে ইউনিয়ন স্টীল টিউব লিমিটেডের উপর। এ সম্পত্তির আম মোক্তার নিয়োগকারী আলা উদ্দিন এ অভিযোগ করেন।

অভিযোগ করে তিনি বলেন, রূপগঞ্জ উপজেলার ভুলতা মৌজায় ৫১ শতাংশ সম্পত্তি রেকর্ডীয় মালিক মজিবুর রহমান ভুইয়া। যার খতিয়ান নং এসএ- ৪৫১, আরএস-৫০। দাগ নং- সিএস ও এসএ ৫৪৫ ও আরএস- ২১৫। এ সম্পত্তি নিয়ে নারায়ণগঞ্জ আদালতে ১২৫/২০১৭ নং দেওয়ানী মোকদ্দমা রয়েছে এবং নারায়ণগঞ্জ জেলা জজ আদালতে ১৪/২০২১ নং মিস আপিলও আছে। এ সম্পত্তি দেখাশোনা মামলা পরিচালনা করার জন্য আমাকে দায়িত্ব দেওয়া হয়।

এমতাবস্থায় ইউনিয়ন স্টীল টিউবস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ঢাকার বংশাল থানার হাজী ওসমান গণি রোড এলাকার মৃত মফিজ উদ্দিন পাটোয়ারীর ছেলে  মনিরুল ইসলাম পাটোয়ারী বলাইখা এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের নিয়ে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক সীমানা প্রাচীর নির্মাণ করছে। আমরা সীমানা প্রাচীর নির্মাণে বাধা দিলে তারা আমাদের বিভিন্ন প্রকার হুমকি ও ভয়ভীতি দেখায়। পরে আমি রূপগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করি। জিডি নং- ১৩৮/২০২৩ এবং সম্পত্তি স্থিতিশীল বজায় রাখার জন্য নারায়ণগঞ্জ আদালত এ সম্পত্তির উপর  ১৪৫ ধারা জারি করে। এ ১৪৫ ধারা জারির নোটিশটি পুলিশের কাছে দেওয়ার পরও পুলিশ সীমানা প্রাচীর নির্মাণের কাজ বন্ধ রাখতে পারেনি।

এ ঘটনায় ইউনিয়ন স্টীল টিউবস লিমিটেডের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে মিলে গিয়ে কাউকে পাওয়া যায়নি। ইউনিয়ন স্টীল টিউবস লিমিটেডের সিকিউরিটি ইনচার্জ জানায় উর্ধতন কর্মকর্তা কেউ নেই।

এ ব্যাপারে রূপগঞ্জ থানাধীন ভূলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন, এ সীমানা প্রাচীর নির্মানের ঘটনায় উভয় পক্ষকেই কাজ বন্ধ করে পরিবেশ স্থিতিশীল রাখার জন্য নোটিশ করা হয়েছে। এ ঘটনার বিষয়ে আদালতে প্রতিবেদন পাঠানো হবে। আদালতের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১