রহনপুর মুক্ত দিবস পালিত


কাবিরুল ইসলাম, গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ১১, ২০২৩ । ৬:৫৮ অপরাহ্ণ
রহনপুর মুক্ত দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের রহনপুর মুক্ত দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের ১১ই ডিসেম্বর রহনপুরে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করা হয়। সোমবার (১১ ডিসেম্বর) সকাল ১০টায় দিবসটি উপলক্ষে মুক্তিযোদ্ধা ও রহনপুর পৌর মেয়রের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

কর্মসূচির অংশ হিসেবে রহনপুর আহম্মদিয়া বেগম (এবি) সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে স্থানীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে  উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর  ম্যুরালে পুস্পস্তবক অর্পন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মুঃ জিয়াউর রহমান এমপি এতে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন রেজা, রহনপুর পৌর মেয়র মোঃ মতিউর রহমান খান, চাঁপাইনবাবগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম সোনার্দী, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ মোস্তফা কামাল, বীর মুক্তিযোদ্ধা মাহতাবুল ইসলাম নূরী ও বীর মুক্তিযোদ্ধ আব্দুল মজিদ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের ১১ই ডিসেম্বর রহনপুরের ইতিহাসের সবচেয়ে গৌরবের দিন। বীর মুক্তিযোদ্ধারা এ দিন রহনপুরকে শত্রুমুক্ত করেন। জাতির এই শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই। এখন আমাদের কাজ হচ্ছে স্বাধীন সোনার বাংলা গড়ার যে কাজ বঙ্গবন্ধু শুরু করে গেছেন তা শেষ করা।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১