ব্রিটিশ কাউন্সিলের ‘আইইএলটিএস প্রাইজ ২০২৩’ পেলেন সাত বাংলাদে


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : ডিসেম্বর ১১, ২০২৩ । ৫:০৯ অপরাহ্ণ
ব্রিটিশ কাউন্সিলের ‘আইইএলটিএস প্রাইজ ২০২৩’ পেলেন সাত বাংলাদে

ব্রিটিশ কাউন্সিলের ‘আইইএলটিএস প্রাইজ ২০২৩’ পেলেন সাত বাংলাদেশী। সম্প্রতি ব্রিটিশ কাউন্সিলের ‘আইইএলটিএস প্রাইজ ২০২৩’ এর বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

এই বার্ষিক প্রতিযোগিতার মাধ্যমে আইইএলটিএস পরীক্ষার্থীদের ৫ হাজার পাউন্ডের আর্থিক সহায়তা দেয় ব্রিটিশ কাউন্সিল। ইংরেজিভাষী বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে টিউশন ফিতে সহায়তা করতে এই আর্থিক অনুদান প্রদান করা হয়।

এই বছরের প্রতিযোগিতা বাংলাদেশ, পাকিস্তান, চীন, জাপান, হংকং, ইন্দোনেশিয়া, কোরিয়া, মালয়েশিয়া, ফিলিপাইন, সিঙ্গাপুর, তাইওয়ান, থাইল্যান্ড, ভিয়েতনাম, নেপাল ও শ্রীলঙ্কার আইইএলটিএস পরীক্ষার্থীদের জন্য উন্মুক্ত ছিল।

প্রতিযোগিতামূলক আবেদন প্রক্রিয়ার মাধ্যমে বাংলাদেশ থেকে মোট সাতজন বিজয়ী নির্বাচিত হয়েছে। বিজয়ীরা হলেন- মাইশা মালিহা (প্রথম), আশিক ভূঁইয়া (দ্বিতীয়), অনামিকা পূজা (দ্বিতীয়), আহসান সাকিব (তৃতীয়), এম এ শাদাব সিদ্দিকী (তৃতীয়), প্রবাহ বিশ্বাস (তৃতীয়) ও আলভীর হাসান (তৃতীয়)।

ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ এর পরিচালক টম মিশশা এ বছরের আইইএলটিএস প্রাইজ বিজয়ীদের অভিনন্দন জানিয়ে বলেন, শিক্ষার্থীদের বিশ্বসেরা বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা গ্রহণে সহায়তা করবে এই পুরস্কার। এছাড়া নতুন দেশ ভ্রমণ, নতুন সংস্কৃতির সাথে পরিচিত হওয়া এবং বৈশ্বিক আইইএলটিএস কমিউনিটির অংশ হওয়ার সুযোগ পাবেন বিজয়ীরা।

আইইএলটিএস প্রাইজ, আবেদনপ্রক্রিয়া ও প্রাসঙ্গিক বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে আগ্রহীরা এই ঠিকানায় (https://takeielts.britishcouncil.org/take-ielts/studz-work-abroad/ielts-priæe) ভিজিট করতে পারেন।

 

সূত্র : বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১