সর্বশেষ :

বাগেরহাটে অভিযানের খবরে কেজি প্রতি পেঁয়াজ ১৫০-১৬০ টাকায়


মেহেদী হাসান, বাগেরহাট ক্রাইম রিপোর্টার
প্রকাশের সময় : ডিসেম্বর ১১, ২০২৩ । ১০:১৯ অপরাহ্ণ
বাগেরহাটে অভিযানের খবরে কেজি প্রতি পেঁয়াজ ১৫০-১৬০ টাকায়

সারাদেশের মত বাগেরহাটেও বেড়েছে পেঁয়াজের দাম। দুই দিনের ব্যবধানে প্রতি কেজি পেঁয়াজের মূল্য ৬০ থেকে ১২০ টাকা বেড়ে খুচরা বাজারে ১৮০ থেকে ২৪০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রোববার বিকেলে বাগেরহাট শহরের প্রধান বাজারে অভিযান চালায় জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানের খবরে প্রতি কেজি পেঁয়াজের দাম নেমে আসে ১৫০ থেকে ১৬০ টাকায়। বেশির ভাগ দোকানী ক্রয় মূল্যের পরে কেজি প্রতি ১০ টাকা লাভে পেঁয়াজ বিক্রির অঙ্গীকার করেন।

অথচ অভিযান শুরুর আগেও, ১৮০ থেকে ২৪০ টাকা দরে পেঁয়াজ বিক্রি হয়েছে এই বাজারে। ক্রয় মূল্যের পরে ৩০ থেকে ৬০ টাকা লাভে প্রতি কেজি পেঁয়াজ ১৭০ থেকে ১৯০ টাকায় বিক্রির অপরাধে ৩ ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর, বাগেরহাটের সহকারি পরিচালক আব্দুল­াহ আল ইমরান।

তিনি বলেন, অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অপরাধে ৩ ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সকলকে পেঁয়াজের ক্রয় ও বিক্রয় মূল্য প্রকাশ্যে টানিয়ে দিতে বলা হয়েছে। প্রতি কেজি পেঁয়াজে সর্বোচ্চ ১০ টাকা লাভে ব্যবসায়ীদের পেঁয়াজ বিক্রি করতে বলা হয়েছে। বাজার দর স্বাভাবিক রাখতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। এছাড়া দাম বৃদ্ধির খবরে অতিরিক্ত পেঁয়াজ ক্রয় না করে, ভোক্তাদের যতটুকু প্রয়োজন ততটুকু ক্রয় করার পরামর্শ দিয়েছেন এই কর্মকর্তা।

বাগেরহাট শহরের বাইরে অন্যান্য উপজেলা সদর ও বিভিন্ন বড় বাজারে ১৮০ থেকে ২৪০ টাকা কেজি পেঁয়াজ বিক্রির খবর পাওয়া গেছে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১