সর্বশেষ :

ছাতকে পেঁয়াজের দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান


ফজল উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ১১, ২০২৩ । ১০:২৫ অপরাহ্ণ
ছাতকে পেঁয়াজের দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সুনামগঞ্জের ছাতক বাজারে পিঁয়াজের মুল্য অতিরিক্ত থাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার বিকেলে ছাতক শহরের বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করেন, সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইসলাম উদ্দিন।

এ সময় তিনি আড়ত থেকে পিঁয়াজ ক্রয়ের মুল্য তালিকা দেখেন এবং গোদামে পিঁয়াজের মজুদ আছে কি না,এসব প্রত্যক্ষ করেছেন। এবং আড়তের মুল্য তালিকা দেখে তিনি দোকানে-দোকানে পিঁয়াজের মুল্য নির্ধারণ করে দিয়েছেন।

পিঁয়াজের খুচরা মুল্য প্রতি কেজি ১২০ টাকা থেকে ১৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে কাউকে কোন জরিমানার আওত্বায় আনা হয়নি। প্রাথমিক পর্যায়ে সব দোকানীদের শাষিয়ে দেয়া হয়েছে যাতে অতিরিক্ত মূল্যে পিঁয়াজ বিক্রি না করা হয়। এবং মুল্য তালিকা দোকানে প্রদর্শন করার কথাও বলা হয়েছে।

ছাতক শহরের সাদিক ষ্টোর, নেপাল ষ্টোর, শাহ জালাল ষ্টোর,বড়ভাই ষ্টোরে ১৭৫ টাকা কেজি, রহমত ষ্টোরে ১৬৫ টাকা কেজি,আরিফ ষ্টোরে ১৭৮ টাকা কেজি এবং মুহিবুর রহমান সাধু ষ্টোরে ১২০ টাকা কেজি মুল্যে পেঁয়াজ বিক্রির অনুমতি দেয়া হয়েছে। মুহিবুর রহমান সাধু ষ্টোরে পুরানা পেঁয়াজ থাকায় প্রতি কেজি১২০টাকা মুল্যে বিক্রির অনুমতি দেয়া হয়েছে।

সহকারী কমিশনার (ভুমি) মোঃ ইসলাম উদ্দিন জানিয়েছেন পেঁয়াজের বাজার দর নিয়ন্ত্রণ রাখতে, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত রাখা হবে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১