কাজিপুরে দরিদ্র ও অসহায় জেলেদের মাঝে বকনা বাছুর গরু বিতরণ


রাম চন্দ্র সরকার, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ১১, ২০২৩ । ১০:৩৪ অপরাহ্ণ
কাজিপুরে দরিদ্র ও অসহায় জেলেদের মাঝে বকনা বাছুর গরু বিতরণ

সিরাজগঞ্জের  কাজিপুরে – ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প(১ম সংশোধিত) মৎস্য অধিদপ্তর, বাংলাদেশ এর আওতায় – কাজিপুর উপজেলার দরিদ্র ও অসহায় জেলেদেরকে বিকল্প কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা শেষে ১৬ জনের জেলেদের মাঝে গরু (বকনা বাছুর) বিতরণ করা হয়েছে।

কাজিপুর উপজেলার  মৎস্য অফিসের বাস্তবায়নে সোমবার (১১ ডিসেম্বর -২০২৩) সকালে  উক্ত বকনা বাছুর গরু বিতরণ অনুষ্ঠানে জেলা মৎস্য কর্মকর্তা  শাহীনূর রহমান তিনি  বলেন, বর্তমান  সরকারের দূরদর্শী সিদ্ধান্তে জেলেরা উপকৃত হবেন। ইলিশ ধরা নিষিদ্ধ সময়ে বিকল্প আয়ের লক্ষ্যে তাদের জন্য এই ব্যবস্থা করা হয়েছে ।

এ বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন  সহকারী কমিশনার (ভূমি) শানজিদা মুস্তারী। অনুষ্ঠান সঞ্চালনা করেন এবং স্বাগত বক্তব্যে রাখেন কাজিপুর উপজেলা মৎস্য কর্মকর্তা হাসান মাহমুদুল হক।

সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি অফিসার কৃষিবিদ মোঃ শরিফুল ইসলাম, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ  দিদারুল আলম, বিআরডিবি অফিসার মোঃ  আমিনুল ইসলাম প্রমুখ ।

জানা যায় যে, ১৬ জন এ আই জি এ প্রশিক্ষণ প্রাপ্ত সুফল ভোগী জেলেদের জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে  উক্ত  বকনা বাছুর গরু বিতরণ করা হয়।এবং পর্যায়ক্রমে উপজেলার ৫০ জন জেলেকে এই সুবিধার আওতাভুক্ত করা হবে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১