শেরপুরে বিশ্ব মানবাধিকার দিবস পালন


নূর-ই-আলম, স্টাফ রিপোর্টার
প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২৩ । ৬:১৭ অপরাহ্ণ
শেরপুরে বিশ্ব মানবাধিকার দিবস পালন

১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস পালন উপলক্ষে “সবার জন্য স্বাধীনতা, সমতা এবং ন্যায় বিচার” এই স্লোগানের উপর ভিত্তি করে শেরপুর জেলা প্রশাসনের আয়োজনে এক বনার্ঢ্য র‍্যালী জেলা প্রশাসক আব্দুল্লাহ্ আল খায়রুম প্রধান আতিথি হিসেবে উপস্থিত থেকে দিবসের শুভ উদ্ধোধন ও স্বশরীরে অংশগ্রহণ করেন। পরবর্তীতে র‍্যালী শেষে জেলা প্রশাসকের তুলশীমালা ল‍্যাব অডিটোরিয়াম হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক (উপসচিব) মুকতাদিরুল আহমেদ এর সভাপতিত্বে বক্তব‍্য রাখেন সিভিল সার্জন প্রতিনিধি ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মোবারক হোসেন, শেরপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান অধ্যাপক শিব শংকর কারুয়া, প্যানেল আইনজীবি মানবাধিকার সুরক্ষা ও প্রতিরোধ কমিটির প্যানেল আইনজীবি এড. শক্তি পদ পাল, রেড ক্রিসেন্ট উপ পরিচালক মোঃ হায়দার আলী, মানবাধিকার সংগঠন গুলোর মধ্যে  মানবাধিকার সংস্থা “আমাদের আইন” এর চেয়ারম্যান নূর-ই-আলম চঞ্চল, আইন সহায়তা ফাউন্ডেশন (আসফ) এর সভাপতি জহুরুল ইসলাম মেহেদী, আইন সহায়তা কেন্দ্র (আশক) এর সভাপতি দিপু কুমার সূত্রধর ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা, রেডক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান হাসানুল বান্না সিফাত।

সহাকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম‍্যাজিস্টেট অনিন্দিতি রানী ভৌমিক এর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আমাদের আইন এর সেক্রেটারি নাজমুল আলম, আইন সহায়তা ফাউন্ডেশন এর সাধারণ  সম্পাদক মোঃ খোরশেদ আলম ইয়াকুব, আমাদের আইন এর জয়েন্ট সেক্রেটারি সেতারারা পারভিন পরশ, সাংবাদিক শান্ত রায়, সাংগঠনিক সম্পাদক আল আমিন রাজু, আমাদের আইন এর সদর কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসেন মিন্টু, জাকির হোসেন জাকির, ০৮ নং ওয়ার্ড কমিটির সভাপতি হাবিবুল্লাহ বাহার, বলায়েরচর ইউনিয়ন কমিটির সমন্বয়ক মোঃ রাজন মিয়া সহ প্রায় শতাধিক মানবাধিকার কর্মী বৃন্দ।

উক্ত অনুষ্ঠানে সভাপতি মোঃ মোক্তাদিরুল আহমেদ বিশ্ব মানবাধিকার দিবস উদযাপনের সার্বিক বিষয় ও বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে আমাদেরকে মানুষের অধিকারগুলো নিয়ে কাজ করতে হবে। তার সাথে সকল স্তরের মানবাধিকার কর্মী ও বিভিন্ন স্তরের ভলান্টিয়ারদের সেক্টর ভিত্তিক কাজ করে শেরপুর জেলাকে সামনের দিকে এগিয়ে নিতে হবে। এই হোক আজকের দিবসের প্রত্যাশা।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১