সর্বশেষ :

লা লিগা: বেটিসের সাথে ড্র করে পয়েন্ট হারালো মাদ্রিদ


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২৩ । ৫:২৯ অপরাহ্ণ
লা লিগা: বেটিসের সাথে ড্র করে পয়েন্ট হারালো মাদ্রিদ

শনিবার রিয়াল বেটিসের সাথে ১-১ গোলে করে পয়েন্ট হারিয়েছে লা লিগায় শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ। মৌসুমে জুড বেলিংহামের  ১২ তম গোলকে শেষ পর্যন্ত সফল হতে দেননি এইতর রুইবাল। দুর্দান্ত এক গোলে স্প্যানিশ এই ডিফেন্ডার বেটিসের পক্ষে ৬৬ মিনিটে সমতা ফেরান।

বেনিটো ভিয়ামেরিনে অনুষ্ঠিত ম্যাচেন  দ্বিতীয়ার্ধের শুরুতে বেলিংহাম মাদ্রিদকে এগিয়ে দেন। ব্রাহিম দিয়াজের সাথে দুর্দান্ত বোঝাপড়ায় বেলিংহাম ৫৩ মিনিটে গোলটি করেন। কিন্তু ডি বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে রুবিয়াল বল জালে জড়ালে মাদ্রিদ শিবিরে হতাশা নেমে আসে। এনিয়ে লিগে টানা ১১ ম্যাচে অপরাজিত থাকলো বেটিস।

ম্যাচ শেষে মাদ্রিদ বস কার্লো আনচেলত্তি বলেছেন, ‘এটা একটি ভাল ম্যাচ ছিল। সবদিক থেকে প্রতিদ্বন্দ্বীতায় ভরা ম্যাচটিতে এই ফলাফলে আমরা খুশী। সবসময় সব ম্যাচে জেতা সম্ভব নয়, সে কারনে আমি সন্তুষ্ট।’জিরোনার থেকে এক পয়েন্ট এগিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে মাদ্রিদ।

১৬ মিনিটে বেলিংহাম ও রডরিগোর সাথে বল আদান প্রদান করে দিয়াজ বল জালে জড়ালে অফসাইডের কারনে তা বাতিল হয়ে যায়। ফলে রিয়ালের এগিয়ে যাওয়া সম্ভব হয়নি। ঘরের মাঠে টানা পঞ্চম লিগ ম্যাচে জয়ের লক্ষ্যে খেলতে নেমে বেটিস দুইবার গোলের প্রায় কাছাকাছি চলে এসেছিল।

আয়োজে পেরেজের পোস্টের কাছ থেকে শট রুখে দেন মাদ্রিদ গোলরক্ষক আন্দ্রি লুনিন। এরপর উইলিয়ানের শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়। লুকা মড্রিচের দূর পাল্লার শট  কোন মতে রক্ষা করেন  বেটিস গোলরক্ষক রুই সিলভা।

কিন্তু বিরতির আট মিনিট পর আর শেষ রক্ষা হয়নি। দিয়াজের সাথে বল আদান প্রদান করে বক্সের ভিতর ঢুকে পড়ে সিলভাকে পরাস্ত করতে কোন ভুল করেননি ইংলিশ মিডফিল্ডার বেলিংহাম। যদিও এই লিড খুব বেশীক্ষন ধরে রাখতে পারেনি টেবিল টপাররা।

১৩ মিনিট পর রুবিয়াল ২০ মিটার দুর থেকে গোল করে বেটিসকে সমতায় ফেরান। প্রায় আড়াই বছর পর রুবিয়ালের এটি লিগে প্রথম গোল।

উভয় দলই এরপর জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে। মাদ্রিদ এ্যাটাকার ইসকোর হেড পোস্টে লেগে ফেরত আসে। স্টপেজ টাইমে জোসেলুর শট অল্পের জন্য বাইরে চলে যায়। বিপরীতে সেন্টার-ব্যাক চাডি রিয়াদের হেড দারু দক্ষতায় রুখে দেন লুনিন।

বেটিস কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি বলেছেন, ‘রিয়াল মাদ্রিদের বিপক্ষে কোন বাজে পয়েন্ট কেউ বলতে পারবে না। কিন্তু আমি মনে করি আজকের ম্যাচে তিন পয়েন্ট আমাদের প্রাপ্য ছিল।’এ দিকে আরেক ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে এ্যাওয়ে ম্যাচে ৩-০ গোলের জয় নিশ্চিত করেছে রিয়াল সোসিয়েদাদ।

তিনটি গোলই এসেছে বিরতির আগের ১০ মিনিটের মধ্যে। এই জয়ে এ্যাথলেটিক বিলবাওকে টপকে টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে সোসিয়েদাদ। ৩৮ মিনিটে মিকেল মেরিনোর গোলে এগিয়ে যায় সোসিয়েদাদ। তিন মিনিট পর ব্যবধার দ্বিগুন করেন মার্টিন জুবিমেন্ডি।

প্রথমার্ধের ইনজুরি টাইমের চতুর্থ মিনিটে তাকেফুসা কুবো দলের হয়ে তৃতীয় গোলটি করেন।  দিনের আরেক ম্যাচে কিরিয়ান রড্রিগুয়েজের একমাত্র গোলে আলাভেসকে ১-০ গোলে পরাজিত করে আবারো অষ্টম স্থান পুনরুদ্ধার করেছে লাস পালমাস। এদিকে ঘরের মাঠে সেভিয়ার বিপক্ষে ১-০ গোলে জয়ের মাধ্যমে দুই ধাপ উপরে উঠে ১৫তম স্থান নিশ্চিত করেছে মায়োর্কা।

 

সূত্র : বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১