লালমনিরহাটে বিশ্ব মানবাধিকার দিবস পালিত


ফারুক আহমেদ, লালমনিরহাট জেলা প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২৩ । ৬:৩১ অপরাহ্ণ
লালমনিরহাটে বিশ্ব মানবাধিকার দিবস পালিত

১০ ডিসেম্বর হিউম্যান এইড ইন্টারন্যাশনাল লালমনিরহাট জেলা শাখা কর্তৃক ৭৫তম বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়েছে। কেন্দ্রীয় কমিটি কর্তৃক নির্ধারিত এবারের প্রতিপাদ্য বিষয় ছিল ‘‘ফিলিস্তিনের মুক্তি ও ৭৫ বছরের গণহত্যা বন্ধের দাবী। দিবসটি পালন উপলক্ষ্যে সকাল ৯.৩০ টায় লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়তন (পুরাতন) চত্তর হতে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মিশনমোড় গোল চত্তরে এসে সমাপ্ত হয়।

ঘন কুয়াশা উপেক্ষা করে শোভাযাত্রা ও আলোচনা সভায় অংশ নেন সংস্থাটির কেন্দ্রীয় উপদেষ্টা ড. মোঃ আশরাফুজ্জামান মন্ডল, লালমনিরহাট জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মোঃ এন্তাজুর রহমান, সহঃ সভাপতি মোঃ নজরুল ইসলাম সরকার, এ কে এম শাহজাহান বিপ্লব, সাধারণ সম্পাদক মোছাঃ আজমেরী হোসেন, অর্থ সম্পাদক মির্জা রফিকুল ইসলাম বেগ, সহঃ অর্থ সম্পাদক মোঃ তন্ময় ইসলাম তরন, দপ্তর সম্পাদক মোঃ রাশেদুন নবী, সহঃ দপ্তর সম্পাদক মোঃ মিজানুর রহমান শাহেদ, শিক্ষা সম্পাদক মোঃ খোরশেদ আলম, সহঃ শিক্ষা সম্পাদক মোঃ শাহিন, প্রচার সম্পাদক মোঃ মিনারুল ইসলাম জুয়েল, সহঃ প্রচার সম্পাদক মোঃ আলগীর হোসেন রাজু, সমাজকল্যাণ বিষয়ক সহঃ সম্পাদক কল্লোল আহমেদ, সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক এ. কে. এম. আসাদুজ্জামান, সহঃ সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক মোঃ ফারুক আহমেদ সূর্য, মহিলা বিষয়ক সম্পাদক মোছাঃ রোকসানা বেগম, মহিলা বিষয়ক সহঃ সম্পাদক মোছাঃ মমতাজ বেগম, কার্যনির্বাহী সদস্য রনজিত হাজরা প্রমুখ।

এ সময় কেন্দ্রীয় কমিটি কর্তৃক নির্ধারিত প্রতিপাদ্য বিষয়ের পাশাপাশি লালমনিরহাট জেলা শাখার পক্ষ থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সহিংসতা বা জনজীবন বিপন্ন করতে পারে এমন কর্মকান্ড পরিহার করতে রাজনৈতিক দলগুলোর প্রতি দাবী জানানো হয়। এছাড়াও নারী ও শিশুর প্রতি সহিংসতা ও নির্যাতন বন্ধ, পেশা ক্ষেত্রে নারীর হয়রানী বন্ধ, বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ সহ দেশের সাধারণ মানুষের সাংবিধানিক অধিকার যেন লঙ্ঘিত না হয় সে ব্যাপারে সুদৃষ্টি রাখার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি দাবী জানানো হয়।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১