সর্বশেষ :

লফামারীতে শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো কর্মসূচি


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২৩ । ৭:১৫ অপরাহ্ণ
লফামারীতে শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো কর্মসূচি

জেলায় আগামি মঙ্গলবার (১২ডিসেম্বর) তিনলাখ সাতহাজার ৫২৯ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল কাওয়ানো হবে।
এর মধ্যে ছয়মাস থেকে ১১মাস বয়সী ৩১হাজার ৩৯২জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী দুইলাখ ৭৫ হাজার ৬৫৩ জন শিশু রয়েছে। এরমধ্যে প্রতিবন্ধী শিশু রয়েছে ছয় থেকে ১১ মাস বয়সী ১৩০ জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সী  ৩৫৪ জন।

আজ রোববার বিকেল তিনটায় জেলা স্বাস্থ্য বিভাগের ইপিআই কেন্দ্রের সম্মেলন কক্ষে আয়োজিত সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালায় এসব তথ্য জানান নীলফামারীর সিভিল সার্জন ডা. মো. হাসিবুর রহমান।

কর্মসূচি বাস্তবায়নে জেলার ছয় উপজেলায় কাজ করবেন তিনহাজার ৮০ জন স্বেচ্ছাসেক এবং সুপারভাইজার ১৯১ জন। এজন্য একহাজার ৫৪০টি কেন্দ্র স্থাপিত হবে।

ছয়মাস থেকে ১১ মাস বয়সি নীল রঙের এবং ১২ থেকে ৫৯মাস বয়সীদের লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে এ কর্মসূচি চলবে।

আজ কর্মশালায় উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোস্তফা কামাল, জেলা স্বাস্থ্য বিভাগের চিকিৎসা কর্মকর্তা আতিকুর রহমান শেখ, জেষ্ঠ স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের ও নীলফামারী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসান রাব্বী প্রধান প্রমুখ।এ কর্মশালায় বিভিন্ন গণমাধ্যম কর্মরত ৮০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

 

সূত্র : বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১