সেনাবাহিনী ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা সহযোগিতা নবায়ন


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : ডিসেম্বর ৯, ২০২৩ । ৭:০৩ অপরাহ্ণ
সেনাবাহিনী ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা সহযোগিতা নবায়ন

আধুনিক ও যুগোপযোগী সেনাবাহিনী গড়ার লক্ষ্যে সেনা সদস্যদের জন্য এইচএসসি (নিশ-১) প্রোগ্রাম পরিচালনায় বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি)’র  মধ্যে ১০ বছর মেয়াদী সমঝোতা স্মারকটি আজ শনিবার বাউবি’র মূল ক্যাম্পাস গাজীপুরে নবায়ন করা হয়।

আইএসপিআর জানায়, ২০১৩ সালে সমঝোতা স্মারকটি স্বাক্ষরিত হয়েছিল। অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে শিক্ষা পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রেজাউল ইসলাম এবং বাংলাদেশ উš§ুক্ত বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম সমঝোতা স¥ারক নবায়ন করেন।

বাংলাদেশ উš§ুক্ত বিশ্ববিদ্যালয় একটি স্বনামধন্য বিশ¡বিদ্যালয় হিসেবে বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্র্ণ ভূমিকা পালন করে আসছে।

বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ উš§ুক্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স¥ারক নবায়ন উভয় প্রতিষ্ঠানের ক্ষেত্রেই একটি উল্লেখযোগ্য মাইল ফলক। এর ফলে শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে বাংলাদেশ উš§ুক্ত বিশ্ববিদ্যালয়ের সহযোগিতার দ্বার আরো প্রসারিত হলো।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ উš§ুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার এবং বিশেষ অতিথি হিসেবে পরিচালক, শিক্ষা পরিদপ্তর ব্রিগেডিয়ার জেনারেল মো. রেজাউল ইসলাম উপস্থিত ছিলেন।

এছাড়াও  অনুষ্ঠানে বাংলাদেশ উš§ুক্ত বিশ্ববিদ্যালয়ের  প্রো-উপাচার্য (শিক্ষা), ডিন ওপেন ষ্কুল, সমন¡য়কারী, নিশ-১ প্রোগ্রাম বাউবি এবং সেনাসদর শিক্ষা পরিদপ্তর বাউবি সমন্বয় সেলের প্রধান সমন¡য়কারী ও সমন¡য়কারীসহ অন্যান্য সামরিক ও অসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 

সূত্র : বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১