মৌলভীবাজারে পাক হানাদার মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা ও বিজয় র‌্যালী


শাহ মোহাম্মদ রাজুল আলী, মৌলভীবাজার জেলা প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ৯, ২০২৩ । ১২:০৮ অপরাহ্ণ
মৌলভীবাজারে পাক হানাদার মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা ও বিজয় র‌্যালী

৮ ডিসেম্বর, ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনীর কবল থেকে মৌলভীবাজার মুক্ত হয়। এ উপলক্ষে শুক্রবার (৮ ডিসেম্বর) সকালে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গনে সমবেত কন্ঠে জাতীয় সংগীত এর মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়।

পুস্পস্তবক অর্পন শেষে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গনে থেকে একটি বিজয় র‌্যালী বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

পরে মৌলভীবাজার জেলা প্রশাসন,মৌলভীবাজার মুক্তিযোদ্ধা সংসদ, মৌলভীবাজার জেলা ইউনিট কমান্ড এর আয়োজনে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সভাকক্ষে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদের সঞ্চালনায় স্মৃতিচারণ ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক ড. ঊর্মি বিনতে সালাম।

এ সময় তিনি বলেন, আজ আমাদের আনন্দের দিন গৌরবের দিন, এই দিনে আমাদের মৌলভীবাজার জেলা হানাদার মুক্ত হয়। অনেক মানুষের রক্তের বিনিময়ে আমরা এই দেশ স্বাধীন করতে পেরেছি। মুক্তিযুদ্বের চেতনায় দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদর্শন কুমার রায়, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান, পৌরসভা মেয়র ফজলুর রহমান, সাবেক জেলা কমান্ডার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মৌলভীবাজার জেলা ইউনিট বীর মুক্তিযোদ্ধা মো: জামাল উদ্দীন প্রমুখ।

এছাড়াও বীর মুক্তিযোদ্ধা, প্রশাসন এর কর্মকর্তা,শিক্ষক, ছাত্র-ছাত্রী, প্রিণ্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১