গোবিন্দগঞ্জ কোটি টাকা মূল্যের তক্ষক উদ্ধার, গ্রেপ্তার ৭


সাজ্জাদ হোসেন, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ৯, ২০২৩ । ১:৩৭ অপরাহ্ণ
গোবিন্দগঞ্জ কোটি টাকা মূল্যের তক্ষক উদ্ধার, গ্রেপ্তার ৭

গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার এস আই হারুন অর রশিদ সঙ্গীয় ফোর্সসহ রাত্রীকালীন মোবাইলÑ ১ ডিউটি করাকালীন সময় একটি বিরল প্রজাতির বন্যপ্রাণী তক্ষক উদ্ধার করেন। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাতে উপজেলার পৌরসভা মায়ামনি চারমাথা মোড়ে একটি মাইক্রোবাস তল্লাশি করে তক্ষকটি উদ্ধার করে। এ সময় চালক কৌশলে পালিয়ে গেলেও মাইক্রোবাসে থাকায় সেনা সদস্যসহ ৭ জনকে গ্রেপ্ততার করা হয়।

আটককৃতরা হলেন- বাংলাদেশ সেনাবাহিনীর ১৪ ফিল্ড রেজিমেন্টের আর্টিলারি সদস্য সাভারে কর্মরত ও ঠাকুরগাঁও সদর উপজেলার লাউথুতি গ্রামের আব্দুল বারেকের ছেলে জয়েন উদ্দীন (২৭), হবিগঞ্জের মাধবপুর উপজেলার তেলিয়া পাড়ার প্রয়াত খোরশেদ আলমের ছেলে আব্দুল খালেক রতন (৪২), মাদারীপুরের রাজৈর উপজেলার বদর পাশা গ্রামের আব্দুল খালেক শেখের ছেলে এনায়েত শেখ (৩০), ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ভান্ডারা গ্রামের বেলাল হোসেনের ছেলে ফাইদুল ইসলাম (৩৬), ঢাকার সাভার উপজেলার কর্ণপাড়া গ্রামের প্রয়াত শওকত আলীর ছেলে লিয়াকত আলী (৫০), রাজবাড়ী সদর উপজেলার খোলাবাড়ীয়া গ্রামের প্রয়াত মনতাজ আলীর ছেলে জসিম উদ্দীন (৪০) ও সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার নুরনগর (উত্তরপাড়া) গ্রামের শহিদুল ইসলামের ছেলে সারোয়ার (২৩)।

 

থানা সূত্রে জানা যায়, উপজেলার পৌরসভার চারমাথা মোড়ে চেকিং করাকালে সময় একটি সাদা মাইক্রোবাস থামানো সিগন্যাল দিলে ড্রাইভার পালিয়ে যায়। তখন মাইক্রোবাসে ভিতরে থাকা ব্যক্তিদের ড্রাইভার পালনোর কারন জানতে চাইলে কোন সন্তোষজনক জবাব না দিয়ে একেক বার একেক সময় কথাবার্তা বলিতে থাকে। তাদের প্রত্যেকের আচরণ সন্দেসহজনক হওয়ায় মাইক্রোবাসটি তল্লাশী করিয়া দুই সিটের নিচে শপিং ব্যাগের ভিতর হইতে ১টি বিরল প্রজাতির বন্যপ্রাণী তক্ষক উদ্ধার করেন। এবং মাইক্রোবাসটি থানায় আটক করা হয়।

গোবিন্দগঞ্জ থানার এস আই প্রলয় বর্মা বিষয়টি নিশ্চিত করেন, উদ্ধার হওয়া তক্ষকটি প্রায় ৮ ইঞ্চি লম্বা। ৫০ গ্রাম ওজনের তক্ষকটির আনুমানিক মূল্য এক কোটি ২০ লাখ টাকা। পাচারকারিরা শপিং ব্যাগে করে মাইক্রোবাসের সিটের নিচে লুকিয়ে রেখে পাচার করছিল। তিনি আরও জানান, গ্রেপ্তার সাতজনের বিরুদ্ধে মামলা হয়েছে। তক্ষকটি বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১