সর্বশেষ :

কেশবপুরে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে বেগম রোকেয়া দিবস পালিত


মাসুদ রায়হান, যশোর
প্রকাশের সময় : ডিসেম্বর ৯, ২০২৩ । ৬:২৭ অপরাহ্ণ
কেশবপুরে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে বেগম রোকেয়া দিবস পালিত

শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা, নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ – এই প্রতিবাদ্য নিয়ে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২৩ উপলক্ষে যশোরের কেশবপুরে মানববন্ধন, আলোচনা সভা ও জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের যৌথ আয়োজনে অনুষ্ঠানের শুরুতেই উপজেলা পরিষদের সামনে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন সভাপতিত্ব করেন এবং জয়িতাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার শোভা রায় এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেশবপুর সরকারী ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিজানুর রহমান, কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি অধ্যাপক মছিহুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বাবু তপন কুমার ঘোষ মন্টু, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইকবাল।

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, কপোতাক্ষ মহিলা ও যুব উন্নয়নের নির্বাহী পরিচালক সুফিয়া পারভীন শিখা, জয়িতা সাধনা বিশ্বাস, শিক্ষার্থী সুস্মিতা সিংহ প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুপালী রানী।

আলোচনা সভা শেষে উপজেলার ৫ জন জয়িতাদের উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। তারা হলেন অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ললিতা মন্ডল, সমাজ উন্নয়ন বিশেষ অবদানে সাধনা বিশ্বাস, শিক্ষা ও চাকুরীতে বিশেষ অবদান রাখায় ড. নাসরিন সুলতানা লাকী, নির্যাতনের বিভীষিকা মুছে জীবন গড়ায় ময়না রানী, সফল জননী নারী শাহানারা বেগম।

এসময় উপস্থিত ছিলেন, ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি শামীম আখতার মুকুল, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং উপজেলার বিভিন্ন এলাকার নানা শ্রেণী-পেশার ব্যক্তিবর্গরা।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১