বগুড়ায় ইজারামূল্য পরিশোধে যুবলীগ নেতা আপেল আটক, ২০ লাখ টাকা দিয়ে ছাড়া পেলেন


নুরনবী রহমান, স্টাফ রিপোর্টার
প্রকাশের সময় : ডিসেম্বর ৮, ২০২৩ । ৮:০৯ পূর্বাহ্ণ
বগুড়ায় ইজারামূল্য পরিশোধে যুবলীগ নেতা আপেল আটক, ২০ লাখ টাকা দিয়ে ছাড়া পেলেন

বগুড়ার শিবগঞ্জে আটকের পর হাটবাজারের ইজারামূল্যের পাওনাদির ২০ লাখ টাকা জমা দিয়ে ছাড়া পেয়েছেন যুবলীগ নেতা আপেল সরকার। এ সময় তার কাছ থেকে পাওনাদির আরও ৫০ লাখ ৪৯ হাজার ৫০০ টাকা পরিশোধের জন্য আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত সময় বেধে দিয়ে মুচলেকা নেয় উপজেলা প্রশাসন।

আপেল সরকার শিবগঞ্জ উপজেলা মোকাতলা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ও মোকামতলা হাটবাজারের ইজারাদার।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে মোকামতলা হাটবাজারের ইজারামূল্যে পরিশোধ না করায় মোকামতলা মাছ বাজার থেকে নির্বাহী অফিসার (ইউএনও) তাহমিনা আক্তার আপেলকে আটক করেন। পরে তাকে শিবগঞ্জ থানায় নেওয়া হয়।

শিবগঞ্জ উপজেলা প্রশাসন জানায়, ১৪৩০ বঙ্গাব্দের ১ বৈশাখ থেকে ওই বঙ্গাব্দের ৩০ চৈত্র পর্যন্ত এক বছর মেয়াদের জন্য আপেল সরকার ১ কোটি ৫২ লাখ ৫০ হাজার ২৫০ টাকায় মোকামতলা হাটবাজার ইজারা নেন। ওই সময় তিনি ইজারামূল্যে ৭০ লাখ ৪৯ হাজার ৫০০ টাকা পরিশোধ করেন। আর বাকি ৮২ লাখ ৭৫০ টাকা ১৪২৯ বঙ্গাব্দের ৩০ চৈত্র মধ্যে অর্থাৎ এই বছরের ১৩ এপ্রিলের মধ্যে পরিশোধ করার কথা ছিল। বারবার তাগিদ দেওয়ার পরেও তিনি পাওনাদি টাকা এখনও পরিশোধ করেননি। এতে সরকারের রাজস্ব আদায় বিঘিœত হয়। আপেলকে উপজেলা প্রশাসন থেকে একাধিকবার লিখিত নোটিশও দেওয়া হয়েছে। সাড়া না দেওয়ায় ইজারামূল্যে পরিশোধে তাকে থানায় নিয়ে আসা হয়। পরে বিকেলের দিকে আপেল ভুল স্বীকার করে হাটবাজারের ইজারামূল্যের পাওনাদির ২০ লাখ পরিশোধ করে মুচলেকা দিয়ে ছাড়া পান। এ সময় তিনি পাওনাদির আরও ৫০ লাখ ৪৯ হাজার ৫০০ টাকা পরিশোধের জন্য আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত সময় চেয়ে নেন।

শিবগঞ্জ থানা পুলিশের ওসি আব্দুর রউফ বলেন, উপজেলা প্রশাসন আপেলকে থানায় নিয়ে এসেছিল। পরে আইনগতভাবে টাকা ও মুচলেকা দিয়ে ছাড়া পেয়েছেন।

শিবগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) তাহমিনা আক্তার বলেন, মোকামতলার হাটবাজারের ইজারামূল্যে পরিশোধ না করায় তাকে থানায় রাখা হয়েছিল। বকেয়া টাকার মধ্যে ২০ লাখ টাকা ও মুচলেকা দিয়ে তিনি ছাড়া পেয়েছেন। বাকি টাকা ২৭ ডিসেম্বরের মধ্যে না দিলে আইগতব্যবস্থা নেওয়া হবে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১