সর্বশেষ :

পাইকগাছায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে উপজেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভা


খোরশেদ আলম, ভ্রাম্যমাণ প্রতিনিধি খুলনা
প্রকাশের সময় : ডিসেম্বর ৭, ২০২৩ । ৯:০৭ অপরাহ্ণ
পাইকগাছায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে উপজেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভা

খুলনার পাইকগাছায় উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন -২০২৩ উপলক্ষ্যে  অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার সভাপতিত্ব করেন।

 

অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার ইকবাল মন্টু। ভার্চুয়াল সংযুক্ত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আল-আমিন। বিশেষ অতিথি ছিলেন, ওসি মোঃ রফিকুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার বিদ্যুৎ রঞ্জন সাহা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন। স্বাস্থ্য পরিদর্শক নুর আলী মোড়ল এর সঞ্চালনায় স্বাগত বক্তৃতা করেন, মেডিকেল অফিসার ও রোগ নিয়ন্ত্রণ ডাঃ রাকেশ মন্ডল।  বক্তৃতা করেন, সাংবাদিক পূর্ণ চন্দ্র মন্ডল, এম টি ই পি আই শাহানারা পারভীন, সহ স্বাস্থ্য পরিদর্শক মোঃ রুহুল কুদ্দুস, মোঃ মফিজুল ইসলাম, মনিরুজ্জামান, হালিমা পারভীন, প্রজিত রায়, মাওলানা আবু সাদেক, মানিক চন্দ্র পাল।

 

এসময়ে দশ ইউনিয়ন ও একটি পৌরসভার দায়িত্ব প্রাপ্ত পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীবৃন্দ উপস্থিত ছিলেন। অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মুল, শিশু পুষ্টি প্রতিরোধ এবং শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে আগামী ১২ ডিসেম্বর দিনব্যাপী ৪৮২ জন স্বেচ্ছাসেবক ২৪১টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন পালিত হবে। এবার মোট উদ্দিষ্ট শিশুর লক্ষ্যমাত্রা ২৪,৪৫৭ জন। এরমধ্যে ৬ মাস থেকে ১১ মাস পযর্ন্ত ২৫৭২ জন, ১ বছর থেকে ৫ বছরে নীচে ২১,৮৮৫ জন। এসকল বিষয়ে অবহিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নীতিশ চন্দ্র গোলদার। তিনি জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন সফল ভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করেছেন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১