কুমিল্লা-৪ আসনের স্বতন্ত্র প্রার্থীকে হুমকি দেওয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে শোকজ


শাহ সাহিদ উদ্দিন, জেলা ভ্রাম্যমাণ প্রতিনিধি কুমিল্লা
প্রকাশের সময় : ডিসেম্বর ৭, ২০২৩ । ৮:২২ অপরাহ্ণ
কুমিল্লা-৪ আসনের স্বতন্ত্র প্রার্থীকে হুমকি দেওয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে শোকজ

কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনের স্বতন্ত্র প্রার্থী ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদকে হুমকি দিয়ে নির্বাচনী সভায় বক্তব্য রাখার অভিযোগে কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাবেসক লীগের সাধারণ সম্পাদক লিটন সরকারকে শোকজ করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) তাকে শোকজ করেন নির্বাচনি অনুসন্ধান কমিটি সংসদীয় আসন-২৫২, কুমিল্লা-৪ (দেবীদ্বার) এর দায়িত্বপ্রাপ্ত কুমিল্লার যুগ্ম জেলা ও দায়রা জজ মোঃ ইমাম হাসান।

নোটিশে লিটন সরকারে বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশ করা হবে-না এ মর্মে আগামী ১০ ডিসেম্বর রবিবার সকাল ১১টায় সময় নির্বাচনী অনুসন্ধান কমিটির অস্থায়ী কার্যালয় কুমিল্লা যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে সশরীরে বা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে কারণ দর্শাতে বলা হয়েছে।

জানা গেছে, গত মঙ্গলবার (৫ ডিসেম্বর) দেবীদ্বার উপজেলার ভানী ইউনিয়ন যুবলীগের উদ্যোগে একটি আলোচনা সভায় স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদকে হুমকি দিয়ে বক্তব্য দেন কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিটন সরকার। বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে চারদিকে তোলপাড় শুরু হয়।

লিটন সরকার ওই নির্বাচনী সভায় স্বতন্ত্র প্রার্থী কুমিল্লা মো. আবুল কালাম আজাদের উদ্দেশে বলেছেন, ‘বাঘের থাবা থেকে বাঁচার উপায় আছে কিন্তু রাজী ফখরুলের থাবা থেকে বাঁচার ক্ষমতা কারও নেই। রাজী ফখরুল তো পরের কথা, আগে আমাদের থাবা থেকে বাঁচ! আমি ওপেন চ্যালেঞ্জ দিলাম, কম্পিটিশন তো দূরের কথা জামানত থাকবে না। আমার আর আবু কালামের এক সেন্টার, আমি চ্যালেঞ্জ দিলাম, আয় তোর ক্ষমতা থাকলে, তোর ইউনিয়নে পারলে আমার সামনে দাঁড়া।’

তার এমন বক্তব্যের পর বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এর একটি নজরে আসে নির্বাচনি অনুসন্ধান কমিটি সংসদীয় আসন-২৫২, কুমিল্লা-৪ (দেবীদ্বার উপজেলা) ও কুমিল্লার যুগ্ম জেলা ও দায়রা জজ মোঃ ইমাম হাসানের। এরপর অনুসন্ধান কমিটি কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ লিটন সরকারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশ করা হবেনা তৎমর্মে আগামী ১০ ডিসেম্বর রবিবার সকাল ১১টায় সময় নির্বাচনী অনুসন্ধান কমিটির অস্থায়ী কার্যালয় কুমিল্লা যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে সশরীরে বা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করেন।

নোটিশে উল্লেখ করা হয়, তার এ বক্তব্য রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ১১(ক) বিধির লঙ্ঘন। হুমকি প্রদান করে দেওয়ার তার বক্তব্যের ভিডিও ক্লিপ অনুসন্ধান কমিটির কাছে সংরক্ষিত আছে।

এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিটন সরকার বলেন, ’নোটিশের কপি আমি এখনো পাইনি, তবে শুনেছি।’

তিনি বলেন, ভিডিওতে আমার বক্তব্য কাটছাট করে প্রকাশ করা হয়েছে। ওই সভায় আমার বক্তব্য ছিলো ‘এখানে নৌকার প্রার্থী আছে, আমরা সবাই তার পক্ষে কাজ করবো। কিন্তু স্বতন্ত্র প্রার্থী হুমকি দিচ্ছে- সে কেন্দ্র দখল করে ভোট নিয়ে যাবে। সেটা নিয়েই আমি বক্তব্য দিয়েছিলাম। কেউ ভোট নিয়ে যেতে পারবে না।’

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১