ঝিনাইদহে হানাদার মুক্ত দিবস পালন


ইব্রাহিম মিয়া, ঝিনাইদহ (সদর) প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ৬, ২০২৩ । ৬:৪৯ অপরাহ্ণ
ঝিনাইদহে হানাদার মুক্ত দিবস পালন

ঝিনাইদহ হানাদার মুক্ত দিবস উপলক্ষ্যে আজ ৬ ডিসেম্বর বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে। বুধবার (৬ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসনের আয়োজনে শহরের পুরাতন ডিসি কোট চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়।

 

র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে মুক্তিযোদ্ধা স্মৃতি সৌধে গিয়ে শেষ হয়। সেখানে শহীদদের স্মরণে স্মৃতি সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এতে জেলা প্রশাসন,  উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়। পরে জেলা শিল্পকলা একাডেমিতে দিনটির তাৎপর্য তুলে ধরে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

এসময় উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলার জেলা  প্রশাসক এসএম রফিকুল ইসলাম, পুলিশ সুপার আজিম-উল-আহসান, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মকবুল হোসনেসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

 

বক্তরা বলেন, ১৯৭১ সালের এই দিনে মুক্তিবাহিনী ও মিত্রবাহিনীর আক্রমণে পালিয়ে যেতে বাধ্য হয় পাকিস্তানি হানাদার ও তার দোসররা। আকাশে ওড়ে লাল সবুজের স্বাধীন  সার্বভৌম বাংলাদেশের পতাকা। মুক্তির মিছিল ছড়িয়ে পড়ে জেলা থেকে গ্রাম ও গ্রামান্তরে। আজ এই দিনটি ঝিনাইদহের মাটি ও মানুষের জন্য গৌরবের একটি দিন, এজন্যই আমরা শ্রদ্ধা ভরে আজকের এই দিনটিকে যথাযথ মর্যাদার মাধ্যমে উদযাপন করছি। বাংলাদেশ আজ একটি স্বাধীন এবং সার্বভৌমত্ব রাষ্ট্র, লাখো শহীদের রক্তের বিনিময়ে লাল সবুজের পতাকা বেষ্টিত আমাদের দেশ বাংলাদেশ।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১