অসহায় মায়ের জীবনের নিরাপত্তা চেয়ে সন্তানের বিরুদ্ধে অভিযোগ


তাহেরা জামান লিপি, ভ্রাম্যমান প্রতিনিধি বগুড়া
প্রকাশের সময় : ডিসেম্বর ৬, ২০২৩ । ১০:২৮ অপরাহ্ণ
অসহায় মায়ের জীবনের নিরাপত্তা চেয়ে সন্তানের বিরুদ্ধে অভিযোগ

হত্যা চেষ্টার প্রতিবাদে ও জীবনের নিরাপত্তা চেয়ে সন্তানের বিরুদ্ধে সাংবাদিকদের কাছে বলেন মা জহুরা হায়দার। এমন ঘটনাটি ঘটেছে বগুড়া সদর উপজেলায়।

বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে বগুড়া সদর মালতিনগর পাইকারপাড়া ( গ্রীণ হাউজ), মৃত নুরুল ইসলাম হায়দার এর স্ত্রী জহুরা হায়দার তার নিজ বাসায় সাংবাদিকদের ডেকে নিয়ে অসহায় মা জহুরা হায়দার বলেন, পারিবারিকসহ বিভিন্ন কারণে তাঁর ছেলে জিয়া হায়দার  নানা অজুহাতে তাঁকে বিভিন্নভাবে নির্যাতন করে আসছে।

মা জহুরা বিজ্ঞ আদালতে অভিযোগ দায়ের করেন আমার ছেলে  জিয়া হায়দার আমার বাড়ি বেদখল করিয়া লওয়ার জন্য গত ০৭/১০/২০২২ তারিখ ভোরে মা জহুরা হায়দারের বসত ঘরের দরজা ভাঙ্গিয়া হত্যার উদ্দেশ্যে প্রবেশ করে। অতঃপর ছেলে জিয়া হায়দার, তার ছেলে রায়হান হায়দার, জিয়া হায়দার এর স্ত্রী ফারহানা আফরিন মূক্তা এক জোট হয়ে মা জহুরা হায়দারকে চুলের মুঠি ধরে এলোপাতাড়ি মারপিট করে গলা টিপে মাকে হত্যার চেষ্টা চালিয়ে ঘরে থাকা শোকেস তালা ভাঙ্গিয়া জমি বিক্রয়ের নগদ ৫ লক্ষ্য টাকা ও মা জহুরা হায়দারের স্বাক্ষরিত সোনালী ব্যাংক ও অগ্রণী ব্যাংকের চেক বহি চুরি করিয়া নিয়ে যায়।

মা জহুরা হায়দার তার ছেলের অত্যাচারে তিনি অতিষ্ঠ হয়ে উঠেছেন। বাধ্য হয়ে তিনি এখন আইনের সহায়তা চেয়ে আজ ৬-১২-২০২৩ইং তারিখে সদর থানায় অভিযোগ দায়ের করেন।

অসহায় জহুরা হায়দার  আরো জানান, আমার ছেলে জিয়া হায়দার সে শিক্ষিত হলেও তার কাছে মায়ের কোন মর্যাদা নেই। এখনো সে নানা ভাবে তার মাকে হুমকি দিচ্ছে বলে অভিযোগ করা হয়।

তাই অসহায় জহুরা হায়দার জীবনের নিরাপত্তা, অবাধ্য সন্তানের উপযুক্ত বিচার ও ভবিষ্যতে নিজ বসত ঘরে শান্তিতে বসবাস করার সুযোগ করে দিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

তবে এ অভিযোগের বিষয়ে কথা বলতে অভিযুক্ত জিয়া হায়দার মোবাইলে একাধিকবার কল করলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০৩১