সর্বশেষ :

মৌলভীবাজার-৩ আসনে ৬ প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল ৫ জন


কপিল দেব, মৌলভীবাজার বিশেষ প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ৪, ২০২৩ । ৬:২৪ অপরাহ্ণ
মৌলভীবাজার-৩ আসনে ৬ প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল ৫ জন
প্রতীকী ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসনে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকার মনোনীত প্রার্থী মোহাম্মদ জিল্লুর রহমান, জাসদ নেতা আব্দুল মোসাব্বির, ওয়ার্কাস পার্টি তাপস কুমার ঘোষ, জাতীয় পার্টির দুই নেতা রুহুল আমিন, আলতাফুর রহমান এবং এনপিপির মো. আবু বকরসহ ৬ জনের মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে  বৈধ ঘোষনা করা হয়েছে।

সোমবার  (৪ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে মৌলভীবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম এ ঘোষনা দেন। জেলার ৪ টি আসনে আওয়ামী লীগ, জাতীয়পার্টি,তৃণমূল বিএনপি সহ বিভিন্ন দলের ৩২ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন।

মৌলভীবাজার-৩ আসনে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন, স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি এম এ রহিম সিআইপি, বাংলাদেশ ইসলামি ঐক্যফ্রন্টের মো. আব্দুর রউফ, জাকের পার্টির মো. আব্দুল কাইয়ুম, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের ফাহাদ আলম এবং স্বতন্ত্র প্রার্থী সাদিকুর রহমান।

জেলায় ৪ টি আসনে ২৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং অফিসার।

উল্লেখ রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে আগামী ২০২৪ সালের ৭ জানুয়ারি রবিবার অনুষ্ঠিত হবে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১