মৌলভীবাজার চারটি আসনে বৈধ প্রার্থী ২৫ জন, বাতিল ৭ জন


কপিল দেব, মৌলভীবাজার বিশেষ প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ৪, ২০২৩ । ৭:২২ অপরাহ্ণ
মৌলভীবাজার চারটি আসনে বৈধ প্রার্থী ২৫ জন, বাতিল ৭ জন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মৌলভীবাজারের চারটি আসনের মনোনয়ন জমা দিয়েছিলের মোট ৩২ জন প্রার্থী। যাচাই বাচাই শেষে ২৫ জন প্রার্থীর মনোনয়ন বৈধতা পেয়েছে জেলা রিটানিং অফিসার। বাতিল হয়েছে ৭ জনের প্রার্থীতা। সোমবার (৪ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টায় জেলা প্রশাসনের সভাকক্ষে ২৫জন বৈধ প্রার্থীর তালিকা ও বাতিলকৃত ৭ জনের নাম ঘোষণা করেন জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

এনিয়ে জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম জানান, মৌলভীবাজার-১ আসনে ১ জন, মৌলভীবাজার-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সদস্য আব্দুর রহিম শহীদ সহ ৫ জন, মৌলভীবাজার-৪ আসনে ১ জন এর প্রার্থীতা বাতিল হয়। মৌলভীবাজার-২ আসনে কোন প্রার্থীর নমিনেশন বাতিল হয়নি।

রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে আগামী ২০২৪ সালের ৭ জানুয়ারি রবিবার অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, মৌলভীবাজার জেলার ৪টি আসনে মোট ভোটার ১৫ লক্ষ ১৬ হাজার ৫ শত ৪২ জন। এর মধ্যে নারী ভোটার ৭ লক্ষ ৪৬ হাজার ৭ শত ৬২ জন ও পুরুষ ভোটার ৭ লক্ষ ৬৯ হাজার ৭ শত ৮০ জন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১