সর্বশেষ :

ঝিনাইদহে ২৬ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৮ প্রার্থী অবৈধ


ইব্রাহিম মিয়া, ঝিনাইদহ (সদর) প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ৪, ২০২৩ । ৭:০১ অপরাহ্ণ
ঝিনাইদহে ২৬ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৮ প্রার্থী অবৈধ
প্রতীকী ছবি

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহের ৪টি আসনে ৩৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। মনোনয়ন বাছাইয়ে তাদের ৮ জন বাদ পড়েছেন বিভিন্ন কারণে। সোমবার (৪ ডিসেম্বর) বিকালে ঝিনাইদহ জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলাম এতথ্য নিশ্চিত করেন।

 

তিনি জানান, ২৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে। ঝিনাইদহ-১ আসনে ৮ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এরমধ্যে হলফনামা অসম্পন্ন থাকায় বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্টের আবু বক্করকে ও এক শতাংশ সিলেক্টেড ভোটারের তদন্তে অসত্য তথ্য থাকায় স্বতন্ত্র প্রার্থী মোঃ শিহাবুজ্জামান শিহাবের মনোনয়ন বাতিল করা হয়েছে।

 

ঝিনাইদহ-১ আসনে যাদের মনোনয়নপত্র বৈধ হয়েছে তারা হলেন আওয়ামী লীগ মনোননীত ও বর্তমান সংসদ সদস্য আব্দুল হাই, স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম দুলাল, জাতীয় পার্টির মনিকা আলম, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আনিচুর রহমান, তৃণমূল বিএনপির কেএ জাহাঙ্গীর মাজমাদার ও স্বতন্ত্র প্রার্থী মুনিয়া আফরিন।

 

ঝিনাইদহ-২ আসনে ১২ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এরমধ্যে ১০টি বৈধ হয়েছে এবং ২টি মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এ আসনে দাখিলকৃত রিটার্নের প্রত্যায়িত অনুলিপি না থাকায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের শরীফ মোহাম্মদ বদরুল হায়দার ও ঋণ খেলাপির দায়ে বাংলাদেশ সুপ্রীম পার্টির নজরুল ইসলামের মনোনয়ন বাতিল করা হয়েছে।

 

ঝিনাইদহ-২ আসনে যাদের মনোনয়ন বৈধ হয়েছে তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি, স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নাসের শাহরিয়ার জাহেদী মহুল, স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাইদুল করিম মিন্টু, জাতীয় পার্টির প্রার্থী মেজর (অবঃ) মাহফুজুর রহমান, ন্যাপের প্রার্থী অধ্যক্ষ খোন্দকার হাফিজ ফারুক, জাসদের ফজলুল কবির গামা,তৃনমুল বিএনপির জামরুল ইসলাম, এনপিপির মিজানুর রহমান মিজু, বাংলাদেশ কল্যান পার্টির আব্দুল হান্নান খাঁ ও স্বতন্ত্র নাসির উদ্দিন।

 

ঝিনাইদহ-৩ আসনে আটজন মনোনয়ন দাখিল করেন। এরমধ্যে ৬জনের বৈধ ও বাকি ২জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। এক শতাংশ সিলেক্টেড ভোটারের তদন্তে অসত্য তথ্য থাকায় দুই স্বতন্ত্র প্রার্থী টিএম আজিবর রহমান ও মোঃ নাজিম উদ্দিনের মনোনয়নপত্র বাতিল ঘোষনা করা হয়েছে।

 

ঝিনাইদহ-৩ আসনে যাদের মনোনয়ন বৈধ হয়েছে তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেজর জেনারেল (অবঃ) সালাউদ্দিন মিয়াজী, স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শফিকুল আজম খাঁন চঞ্চল,স্বতন্ত্র প্রার্থী ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার নবী নেওয়াজ, স্বতন্ত্র প্রার্থী আনিছুর রহমান টিপু জাতীয় পার্টির প্রার্থী আব্দুর রহমান ও জাকের পার্টির বাবুল হোসেন।

 

ঝিনাইদহ-৪ আসনে ছয়জন মনোনয়নপত্র দাখিল করেন। তাদের মধ্যে ঋণ খেলাপি থাকায় জাকের পার্টির ইসাহাক আলী বিশ্বাসের মনোনয়নপত্র অবৈধ ঘোষনা করা হয়েছে। ঝিনাইদহ-৪ আসনে যাদের মনোনয়ন বৈধ হয়েছে তারা হলেন আওয়ামী লীগ মনোনীত বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশিদ খোকন, স্বতন্ত্র প্রার্থী ও সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ছানা, জাতীয় পাটির ইমদাদুল ইসলাম বাচ্চু ও তৃনমুল বিএনপির নুর উদ্দিন আহমেদ।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১