আবারও একসঙ্গে দুই কর্মসূচি ঘোষণা করলো বিএনপি


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : ডিসেম্বর ৪, ২০২৩ । ৫:১১ অপরাহ্ণ
আবারও একসঙ্গে দুই কর্মসূচি ঘোষণা করলো বিএনপি
প্রতীকী ছবি

দ্বাদশ জাতীয় নির্বাচনের তপশিল বাতিল, খালেদা জিয়াসহ বিরোধী নেতাকর্মীদের মুক্তি এবং সরকার পতনের একদফা দাবিতে ফের আগামী বুধবার (৬ ডিসেম্বর) এবং বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সারা দেশে সর্বাত্মক ৪৮ ঘণ্টা অবরোধের ডাক দিয়েছে বিএনপি।

পাশাপাশি আগামী ১০ ডিসেম্বর রোববার আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ঢাকাসহ সারা দেশে জেলা সদরে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়।

সোমবার (৪ ডিসেম্বর) বিকেলে এক ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

এর আগে বিএনপি চেয়ারপারসন অসুস্থ বেগম খালেদা জিয়ার মুক্তি, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সব নেতাকর্মীর মুক্তি দাবিতে এবং একদফা দাবিতে বুধবার (২৯ নভেম্বর) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা অবরোধ কর্মসূচি ডাকে বিএনপির। এরপর ৩০ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল থেকে সূর্যাস্ত পর্যন্ত হরতালের ঘোষণা দেয় দলটি।

এদিকে আজ সোমবার (৪ ডিসেম্বর) সারাদেশে পালিত হচ্ছে নবম দফার দ্বিতীয় দিনের অবরোধ কর্মসূচি।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর ঢাকায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির মহাসমাবেশ পুলিশ পণ্ড করে দিলে তারা সরকারের পদত্যাগের একদফাসহ মহাসমাবেশে পুলিশি হামলার প্রতিবাদে ২৯ অক্টোবর সকাল-সন্ধ্যা হরতাল ডাকে।

সমমনা জোটগুলোও এই কর্মসূচির যুগপৎভাবে পালন করেছে। এরপর থেকে পর্যায়ক্রমে তারা প্রতি সপ্তাহে মঙ্গলবার এবং শুক্রবার-শনিবার ছুটির দুইদিন বিরতি দিয়ে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি করে যাচ্ছে। এই পর্যন্ত তারা ৮ দফায় অবরোধের কর্মসূচির ডাক দেয়। এখন ৯ দফার অবরোধ কর্মসূচি চলছে।

 

সূত্র: কা/বে

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১