সর্বশেষ :

সোনাগাজীতে বীর মুক্তিযোদ্ধার বাড়ীর নাম ফলক ভাঙার অভিযোগ


আফতাব মমিন, ফেনী জেলা প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০২৩ । ৬:৩১ অপরাহ্ণ
সোনাগাজীতে বীর মুক্তিযোদ্ধার বাড়ীর নাম ফলক ভাঙার অভিযোগ

ফেনীর সোনাগাজী চরচান্দিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাবেক এছহাক মিয়ার বাড়ীর বীর মুক্তিযোদ্ধা মোঃ ইলিয়াছ মিয়ার বাড়ীর দরজায় মোঃ আনোয়ার হোসেন তার পিতা বীর মুক্তিযাদ্ধা ইলিয়াছ মিয়ার নামে বাড়ীর নাম ফলক স্থাপন করেন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত বীর মুক্তিযোদ্ধা বৃন্দের সম্মানে সারাদেশের ন্যায় সোনাগাজীর চরচান্দিয়ার বীর মু্ক্তিযোদ্ধা মরহুম মোঃ ইলিয়াছ মিয়ার স্ত্রীর নামে একটি বীর নিবাস বরাদ্দ দেন, যা বর্তমানে  নির্মাণাধীন (শেষ পর্যায়) রয়েছে।

বাদী আনোয়ার জানান, ২৪/২৫ বছর পূর্বে বীর মু্ক্তিযোদ্ধা ইলিয়াছ মিয়ার পিতা ইসহাক মিয়া, জনৈক ওয়াজি উল্যাহ-আমিন উল্যাহ গং এর নিকট প্রায় ২৮ শতক জায়গা বিক্রি করেন, পরবর্তীতে অভিযুক্ত বিবাদী মহিনউদ্দিন এর পিতা ফজলুল হক, ওয়াজি উল্যাহ-আমিন উল্যাহ গং এর নিকট থেকে ২৮ শতক জায়গা ক্রয় করে ইসমাইল সারেং বাড়ী থেকে এসে ইসহাক মিয়ার বাড়ীতে বসবাস শুরু করেন।

বাদী আনোয়ার তার মায়ের নামে বীর নিবাস বরাদ্ধ পাওয়ার পর তার পিতা “বীর মু্ক্তিযোদ্ধা ইলিয়াছ” মিয়ার নামে বাড়ীর নাম ফলক স্থাপনের পর বিবাদী প্রবাসী মহিন উদ্দিন ক্ষুব্ধ হয়ে প্রবাস থেকে বিভিন্ন প্রকার হুমকি-ধমকি দিয়ে আসছেন বলে অভিযোগ করেন। প্রবাসী মহিন উদ্দিন তার নিকট আত্বীয় চরচান্দিয়া ইউনিয়নের নতুন সওদাগর হাট এলাকার জামাল উদ্দিন সজীবকে দিয়ে বাদী আনোয়ার হোসেনকে নাম ফলক ভেঙ্গে পেলা সহ বিভিন্ন রকম হুমকি-দুমকি প্রদান করেন বলে অভিযোগ করেন।

গত ২৩/১১/২০২৩খ্রি:  আনুমানিক রাত ৩ ঘটিকার সময় একই বাড়ীতে আনোয়ার হোসেন এর জেঠাত ভাই ওবায়দুর রহমান এর বসতঘরের সিসি ক্যামেরায় অজ্ঞাত নামা মুখোশধারী দুজন যুবককে হাতে ধারালো  জাতীয় কিছু নিয়ে ঘোরাঘুরি করতে দেখা যায়। এর কয়েকদিন পর ৩০/১১/২০২৩খ্রি: ভোর বেলায় আনোয়ার হোসেন ফজরের নামাজে যাওয়ার সময় তার বাড়ীর দরজায় স্থাপন করা নাম ফলকটি ভাঙা অবস্থায় দেখতে পান।

এব্যাপারে আনোয়ার হোসেন বাদী হয়ে মাবুল হক মিয়ার বাপের বাড়ীর মোঃ কামাল উদ্দিন এর ছেলে মোঃ সজীব ও ফজলুল হক এর ছেলে প্রবাসী মহিন উদ্দীন সহ দুজনের নামে সোনাগাজী মডেল থানায় অভিযোগ দায়ের করেন।

জাতীর সূর্য সন্তানের নামে বাড়ীর নাম ফলক ভাঙায় বীর মুক্তিযোদ্ধা পরিবার ক্ষোভ প্রকাশ করে সুষ্ঠু তদন্ত পূর্বক অভিযুক্ত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ হাসান ইমাম বলেন, অভিযোগ পেয়েছি তদন্তের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযোগের ব্যাপারে বিবাদী সজীব এর সাথে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১