সর্বশেষ :

মৌলভীবাজারে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে ডিজিটাল সাদাছড়ি ও উইল চেয়ার বিতরণ


শাহ মোহাম্মদ রাজুল আলী, মৌলভীবাজার জেলা প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০২৩ । ৪:০৫ অপরাহ্ণ
মৌলভীবাজারে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে ডিজিটাল সাদাছড়ি ও উইল চেয়ার বিতরণ

“প্রতিবন্ধী ব্যক্তিদের সাথে সম্মিলিত অংশগ্রহন, নিশ্চিত করবে এসডিজি অর্জন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ রবিবার (০৩ ডিসেম্বর) পালিত হয়েছে ৩২তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২৫তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০২৩। দিবসটি উপলক্ষে মৌলভীবাজার জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র মৌলভীবাজারের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

এ সময় তিনি বলেন, প্রতিবন্ধী নাগরিকরা যেন সমাজে অন্যসব নাগরিকের মতো সমান অধিকার ও মর্যাদা নিয়ে বসবাস করতে পারেন, সে বিষয়ে সচেতনতা তৈরি ও কার্যকর পদক্ষেপ গ্রহনের জন্য প্রতিবছর আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত হয়। আর শারীরিকভাবে অসম্পূর্ণ মানুষদের প্রতি সহমর্মিতা ও সহযোগিতা প্রদর্শন ও তাদের কর্মকান্ডের প্রতি সম্মান জানানোর উদ্দেশ্যেই দিবসটির সূচনা হয়। সমাজের অবিচ্ছেদ্য এ অংশকে সব নাগরিক সুযোগ-সুবিধা দিয়ে যথাযথ প্রশিক্ষন ও তথ্যপ্রযুক্তি জ্ঞানের মাধ্যমে দক্ষ করে গড়ে তুলতে হবে। তবেই প্রতিবন্ধী ব্যক্তিরাও জাতীয় উন্নয়নে অবদান রাখতে সক্ষম হবেন।

উপজেলা সমাজ সেবা অফিসার সুমন দেব নাথের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সারোয়ার আলম, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বর্ণালী দাস, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা চন্দন কুমার পাল। স্বাগত বক্তব্য রাখেন সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক হাবিবুর রহমান। আলোচনা সভা শেষে একটি ডিজিটাল সাদাছড়ি ও দুইটি উইল চেয়ার বিতরন করেন অতিথিরা।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১