সর্বশেষ :

জাপার কো-চেয়ারম্যান রুহুল আমিনের মনোনয়ন স্থগিত


আরাফাত তালুকদার, পটুয়াখালী জেলা প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০২৩ । ৬:৪০ অপরাহ্ণ
জাপার কো-চেয়ারম্যান রুহুল আমিনের মনোনয়ন স্থগিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-১ আসনে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও লাঙ্গল প্রতীকের প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র স্থগিত করেছেন পটুয়াখালী জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. নূর কুতুবুল আলম।

 

রোববার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় তার মনোনয়নপত্র স্থগিত ঘোষণা করেন পটুয়াখালী জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা। এর আগে জেলা প্রশাসক কার্যালয়ে ৪টি আসনের দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।

 

পটুয়াখালী জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা জানান, এবিএম রুহুল আমিন হাওলাদারের ৮৮ লাখ টাকা কর বকেয়া থাকায় তার মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে।

 

এছাড়া মনোনয়নপত্র বাছাইয়ে উপস্থিত পটুয়াখালী সার্কেল সহকারী কর কমিশনার মো. মাসুদ রানা জানান, ২০০০ থেকে ২০০৮-০৯ সাল পর্যন্ত কর অঞ্চল ঢাকা-৮ সার্কেল-১৬০ জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদারের ৮৮ লাখ ৬৯ হাজার ৮১১ টাকা কর বকেয়া রয়েছে।

 

মো. মাসুদ রানা আরও জানান, ২০১২-১৩ সাল থেকে ২০১৮-১৯ সাল পর্যন্ত আপিল ট্রাইবুনালে ৩ কোটি ৬৮ লাখ ৯২ হাজার ১৮৩ টাকার রাজস্ব আইনে বিচারাধীন মামলাও আছে।

 

এ সময় জাপার কো-চেয়ারম্যানের বরাত জানানো হয়, আজকের মধ্যে বকেয়া কর পরিশোধ করবেন। তবে এ পর্যন্ত করেননি বলে বিষয়টি বাছাই অনুষ্ঠানে উত্থাপন করা হলে তার মনোনয়নপত্র স্থগিত করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

 

এ ব্যাপারে জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক নূর কুতুবুল আলম বলেন, যেসব প্রার্থীদের মনোনয়নপত্র স্থগিত ঘোষণা করা হয়েছে। তারা যদি আগামীকাল সোমবার বিকেল ৪টার মধ্যে প্রয়োজনীয় সব ডকুমেন্টস জমা দিতে পারেন। তাহলে তাদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১