কুমিল্লার ৫ আসনে বৈধতা প্রার্থী ২৮ জন, বাতিল ২৬, স্থগিত ৯


শাহ সাহিদ উদ্দিন, জেলা ভ্রাম্যমাণ প্রতিনিধি কুমিল্লা
প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০২৩ । ১১:০৩ অপরাহ্ণ
কুমিল্লার ৫ আসনে বৈধতা প্রার্থী ২৮ জন, বাতিল ২৬, স্থগিত ৯

কুমিল্লার ১১ টি আসনের মধ্যে আজ রবিবার ০৫ টি আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়। এই ৫ আসনে মোট ৬৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। যার মধ্যে যাচাই বাছাইয়ের সময় বিভিন্ন কারণ দেখিয়ে মোট ২৫ জনের মনোনয়ন পত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। স্থগিত রাখা হয়েছে ১৪ জনের ।

বাতিলের তালিকায় এসব আসনের প্রার্থী ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী রয়েছে। এর মধ্যে ১০ জন আওয়ামী লীগের হেভি ওয়েট স্বতন্ত্র প্রার্থী ছিলেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সূত্র জানা গেছে, কুমিল্লা-১(দাউদকান্দি-তিতাস) আসনের আওয়ামী লীগের স্বতন্ত্র নাইম হাসানসহ ৬ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

কুমিল্লা-০২ (মেঘনা-হোমনা) আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র আবদুল মজিদ, শাহ আলম খন্দকার ও জাতীয় পার্টির এটিএম মঞ্জুরুল ইসলামসহ ০৬ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা, আওয়ামীলীগ স্বতন্ত্র শফিকুল আলমসহ ০১ জনের স্থগিত করা হয়েছে। এদিকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সেলিমা আহমদ মেরি সহ ৬ জনের মনোনয়নপত্র বৈধ করা হয়েছে।

কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম সরকার, রফিকুল ইসলাম ও রুহুল আমিন সহ ০৮ জন প্রার্থীর মনোনয়ন বাতিল, স্থগিত করা হয়েছে ০৩ জনের মনোনয়ন পত্র। বৈধতা পেয়েছে আওয়ামী লীগের প্রার্থী ইউসুফ আব্দুল্লাহ হারুন সহ ০৩ জন।

কুমিল্লা- ০৪ (দেবিদ্বার) আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ফেরদৌস খন্দকারের মনোনয়ন বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা। আওয়ামী লীগের স্বতন্ত্র আবুল কালাম আজাদসহ ০৫ জন মনোনয়ন প্রত্যাশীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের ফলাফল স্থগিত রাখা হয়েছে। আওয়ামী লীগের প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলসহ ০৮ জন বৈধতা পেয়েছেন।

কুমিল্লা-০৫ (বুড়িচং -ব্রাহ্মণপাড়া) আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী পদত্যাগী উপজেলা চেয়ারম্যান আবু জাহের, সাজ্জাদ হোসেন, জাহাঙ্গীর খান চৌধুরী সহ ০৫ জন প্রার্থীর মনোনয়ন বাতিল। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল হাশেমসহ ০৬ জনের মনোনয়ন বৈধ ঘোষনা।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১