মোঞ্জার বিপক্ষে নাটকীয় জয়ে লিগে শীর্ষ উঠে এলো জুভেন্টাস


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : ডিসেম্বর ২, ২০২৩ । ৩:২৫ অপরাহ্ণ
মোঞ্জার বিপক্ষে নাটকীয় জয়ে লিগে শীর্ষ উঠে এলো জুভেন্টাস

নাটকীয় এক জয়ে সিরি-এ লিগের শীর্ষে উঠে এসেছে জুভেন্টাস। শুক্রবার ৯৪ মিনিটের গোলে জুভেন্টাসের ২-১ ব্যবধানে  জয় নিশ্চিত হয়। একইসাথে ঘরের মাঠে এবারের মৌসুমে প্রথম হারের স্বাদ পেল টেবিলের ১০ম স্থানে থাকা মোঞ্জা। এই জয়ে ইন্টার মিলানকে এক পয়েন্টের ব্যবধানে হটিয়ে এই মুহূর্তে ৩৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে মাসিমিলিয়ানো আলেগ্রির দল।

ম্যাচটির প্রথম ১৫ ও শেষ ৫ মিনিট ছিল চরম নাটকীয়তায় পূর্ণ। ৯১ মিনিটে ভ্যালেন্টিন কারবোনি মোঞ্জার পক্ষে সমতা ফেরান। ম্যাচটি যখন নিশ্চিত ড্রয়ের দিকে যাচ্ছিল তখন ফেডেরিকো গাত্তি তিন মিনিট পর গোল করে জুভেন্টাসকে তিন পয়েন্ট উপহার দেন। এর আগে ৯ মিনিটে বক্সের ভিতর ফেডেরিকো চিয়েসার জার্সি টেনে ধরেন গিওর্গিও কিরিয়াকোপেলাস। রেফারি মাইকেল ফ্যাব্রি সাথে সাথে পেনাল্টির নির্দেশ দেন। ডুসান ভøাহোভিচের দূর্বল শটটি সহজেই রুখে দেন মোঞ্জা গোলরক্ষক মাইকেল ডি গ্রেগোরিও। ডান দিকে ঝাপিয়ে পড়ে শটটি রুখে দেবার পর ফিরতি বলে আবারো ভøাহোভিচকে দুর্দান্ত সেভে হতাশ করে ডি গ্রেগোরিও। ডাবল সেভের পর ডি গ্রেগোরিও অবশ্য খুব বেশীক্ষন মোঞ্জাকে রক্ষা করতে পারেননি। ১২ মিনিটে কর্ণার থেকে আন্দ্রে রাবোয়িত হেডের সাহায্যে জুভেন্টাসকে এগিয়ে দেন। ৩০ মিনিটে ব্যবধান প্রায় দ্বিগুন কওে ফেলেছিল জুভেন্টাস। কিন্তু এবারের কর্ণার থেকে গাত্তির শটটি বারের উপর দিয়ে বাইরে চলে যায়।

ইউ-পাওয়ার স্টেডিয়ামে দ্বিতীয়ার্ধে আধিপত্য দেখাতে থাকে স্বাগতিক মোঞ্জা। কিন্তু কখনই জুভেন্টাস গোলরক্ষক ওজিচে সিজিসনিকে সত্যিকার অর্থে কোন সমস্যায় ফেলতে পারেনি। ৩৬ বারের ইতালিয়ান চ্যাম্পিয়নরা ম্যাচের সময়ের সাথে সাথে নিজেদের আবারো ছন্দে ফিরিয়েছে। ইনজুরি টাইমের প্রথম মিনিটে দুই বদলী খেলোয়াড় মোঞ্জার পক্ষে সমতায় ফেরান। ডানদিক থেকে বক্সের ভিতর ড্যানি মোতার ক্রসে কারবোনি পোস্টের খুব কাছে থেকে পাঁ ছুয়ে বল জালে স্পর্শ করান। কিন্তু মোঞ্জার এই গোল উৎসব বেশীক্ষন স্থায়ী হয়নি। ইনজুরির টাইমের চতুর্থ মিনিটে গাত্তি তার আগের ভুলের প্রতিদান দিয়ে রাইট উইং থেকে রাবোয়িতের দারুন এক পাসে বল জালে জড়ান।

আগামীকাল বর্তমান চ্যাম্পিয়ন নাপোলির বিপক্ষে খেলতে নেমে ইন্টার মিলানের সামনে একটাই লক্ষ্য থাকবে আবারো জুভেন্টাসকে পিছনে ফেলে টেবিলের শীর্ষে উঠে আসা।

 

সূত্রঃ বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১