সর্বশেষ :

জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো নূর ক্রিয়েশনস আয়োজিত ‘বিজয়ের উল্লাস’


বিনোদন প্রতিবেদক
প্রকাশের সময় : ডিসেম্বর ২, ২০২৩ । ৬:৪০ অপরাহ্ণ
জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো নূর ক্রিয়েশনস আয়োজিত ‘বিজয়ের উল্লাস’

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় শিল্পকলা একাডেমির পৃষ্ঠপোষকতায় নূর ক্রিয়েশনস আয়োজিত ‘বিজয়ের উল্লাস’ শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে দেশ বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিবর্গের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে।

বিজয়ের মাসের প্রথম দিনে মুরাদ নূরের সুরে, শেখ সাদী খানের সঙ্গীত পরিচালনায় পাঁচটি মৌলিক দেশাত্মবোধক গানের প্রকাশের অনুষ্ঠানে মঞ্চে উপস্থিত ছিলেন উপমহাদেশের প্রখ্যাত গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, বরেণ্য গীতিকবি গোলাম মোর্শেদ, ডা. রুখসানা পারভীন, কবি রাসেল আশেকী, সংস্কৃতি মন্ত্রণালয় ও শিল্পকলা একাডেমির প্রতিনিধিবৃন্দ, অনুষ্ঠান আহবায়ক নির্মাতা বদিউল আলম খোকন ও নূর ক্রিয়েশনসের অধিপতি মুরাদ নূর। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীত ব্যক্তিত্ব শেখ সাদী খান।

সঙ্গীত পরিচালক শেখ সাদী খান বলেন, সম্পূর্ণ বিজয়ের গান নিয়ে অনুষ্ঠান আমার দেখা এটাই প্রথম কোনো আয়োজন। নূরকে ধন্যবাদ জানাই সাহসী অনুপ্রেরণামূলক আয়োজন সফলভাবে সম্পন্ন করার জন্য। আমার বেগুনগুলো বাদ দিয়ে গুণগুলো ধরে রাখুক। নিশ্চয়ই এই প্রচেষ্টা অব্যাহত থাকলে মুরাদ নূর আগামীর সেরা হয়ে উঠবে। আমার পক্ষ তাকে ছায়া দেওয়ার পরিধি আরো বেড়ে গেলো। অনুষ্ঠান সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ।

সুরকার মুরাদ নূর বলেন, স্রষ্টাকে সবার আগে ধন্যবাদ জানাই। আমি ভাবতেও পারিনি অনুষ্ঠানে এত এত দর্শক হবে। স্বপ্ন পূরণের আয়োজন হয়ত এমনই হয়। মঞ্চে গুরু আমাকে যে স্নেহ, অনুপ্রেরণা দিয়েছেন তা আমার ঐতিহাসিক অলংকার। এই সম্মান ধরে রাখার জন্য সবার দোয়া চাই। সংশ্লিষ্ট মন্ত্রণালয়, শিল্পকলা একাডেমি’সহ নূর ক্রিয়েশনসের সকল সদস্যকে বিশেষ ধন্যবাদ।

সাদিয়া রশ্নি সূচনার সঞ্চালনায়, সৈয়দা শামছি সায়েকার কোরিওগ্রাফিতে পাঁচটি গানের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, গোলাম মোর্শেদ, শহীদুল্লাহ ফরায়জী, ডা. রুখসানা পারভীন ও রাসেল আশেকী। কণ্ঠ দিয়েছেন আতিক বাবু, সাব্বির জামান, আলতাফ হোসেন, মোমিন বিশ্বাস, মাটি রহমান ও স্মরণ। গানগুলো নূর ক্রিয়েশনস’র ইউটিউব চ্যানেলে পাওয়া যাবে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১