সর্বশেষ :

মৌলভীবাজার-৩ আসনে আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী রহিম


কপিল দেব, মৌলভীবাজার বিশেষ প্রতিনিধি
প্রকাশের সময় : নভেম্বর ৩০, ২০২৩ । ১২:৪১ অপরাহ্ণ
মৌলভীবাজার-৩ আসনে আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী রহিম

আওয়ামীলীগের দলীয় কোন নেতাকে মনোনয়ন না দেওয়ায় কারণে মৌলভীবাজার-৩ আসনে আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী দিয়েছে সিআইপি এম এ রহিম শহিদ।

জানা যায়, আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেল ৩ টায় মনোনয়নপত্র জমা দিবেন বলে নিশ্চিত করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও  সদর উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেস।

উল্লেখ ২৬ নভেম্বর দলীয় মনোনয়ন প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগ। এতে মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে দলটির মনোনয়ন পান শিল্পপতি জিল্লুর রহমান। এ নিয়ে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। চলে নানা আলোচনা-সমালোচনা।

জেলা আওয়ামী লীগের একাধিক সূত্র জানান, বুধবার রাতে স্থানীয় একটি রেস্টুরেন্টে আয়োজিত এক মতবিনিময় সভায় আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে সিদ্ধান্ত নেওয়া হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, যুগ্ম সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব  ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক মো. কামাল হোসেন, জেলা আওয়ামী লীগ নেতা ও সিআইপি এম এ রহিম শহীদ, রাজনগর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিলন বখত প্রমুখ।

উল্লেখ ১৫ নভেম্বর সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত। রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে আগামী ২০২৪ সালের ৭ জানুয়ারি রবিবার অনুষ্ঠিত হবে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০