সর্বশেষ :

মৌলভীবাজার-৩ আসনের মনোনয়ন দাখিল করলেন মোহাম্মদ জিল্লুর রহমান


কপিল দেব, মৌলভীবাজার বিশেষ প্রতিনিধি
প্রকাশের সময় : নভেম্বর ৩০, ২০২৩ । ৬:১৯ অপরাহ্ণ
মৌলভীবাজার-৩ আসনের মনোনয়ন দাখিল করলেন মোহাম্মদ জিল্লুর রহমান

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার রাজনগর ৩ আসনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মোহাম্মদ জিল্লুর রহমান মনোনয়ন পত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বেলা তিনটায় মৌলভীবাজার জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন পত্র দাখিল করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন- সাবেক সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুহিবুর রহমান তরফদার, মসুদ আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ নওশের আলী খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুলসহ আওয়ামীলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগ এবং অংগ সংগঠনের নেতাকর্মীরা।

মনোনয়নপত্র দাখিল শেষে মোহাম্মদ জিল্লুর রহমান বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে আওয়ামীলীগের নৌকা মার্কার প্রার্থী মনোনীত করেছেন। আমি আওয়ামীলীগের সকল পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে কাজ করতে চাই। এই মৌলভীবাজার-রাজনগর সংসদীয় আসনকে একটি স্মার্ট আসন উপহার দেয়া হবে। সেই লক্ষ্যে আমি উন্নয়নের মহা পরিকল্পনা করে কাজ করবো।

এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার ৩ আসনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন পান মোহাম্মদ জিল্লুর রহমান। জিল্লুর রহমান ছাত্রলীগের রাজনীতি শুরু করেন ঢাকার মোহাম্মদপুর থেকে। তিনি বাংলাদেশ আওয়ামিলীগের ধর্ম বিষয়ক উপকমিটির সাবেক সদস্য এবং বর্তমানে, অর্থ ও পরিকল্পনা বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য। জিল্লুর রহমান আবাহনী সমর্থক গোষ্ঠীর চেয়ারম্যান, প্রতিভা বিকাশ বাংলাদেশের ভাইস চেয়ারম্যান। বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের পরিচালক।

এছাড়া তিনি গোপালগঞ্জ চন্দ্র দিঘলিয়ার রাবেয়া আলী গার্লস স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সদস্য ও রাজনগরের তারাপাশা উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির পঞ্চম বারের মত নির্বাচিত সভাপতি। শেখ রাসেল ইনডোর স্টেডিয়াম ও আব্দুল মছব্বির ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। জিল্লুর রহমান ওলিলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। তরুণ শিল্পপতি হিসেবে বাংলাদেশ সরকারের স্বীকৃতি পেয়েছেন জিল্লুর রহমান। তিনি স্পনসর করেছেন “নেতা মোদের শেখ মুজিব” ‘শিশু দের শেখ মুজিব”। শেখ হাসিনার ভাষন সমগ্র বইয়ের বইয়ের পৃষ্ঠপোষক ও প্রকাশক।

উল্লেখ ১৫ নভেম্বর সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত। রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে আগামী ২০২৪ সালের ৭ জানুয়ারি রবিবার অনুষ্ঠিত হবে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০