সর্বশেষ :

নওগাঁয় জাতীয় নির্বাচনে আ.লীগের প্রার্থী মনোনয়ন ঘোষণা; দলীয় স্বতন্ত্র প্রার্থীদের দৌড় ঝাঁপ


আমজাদ হোসেন, নওগাঁ
প্রকাশের সময় : নভেম্বর ৩০, ২০২৩ । ৩:০১ অপরাহ্ণ
নওগাঁয় জাতীয় নির্বাচনে আ.লীগের প্রার্থী মনোনয়ন ঘোষণা; দলীয় স্বতন্ত্র প্রার্থীদের দৌড় ঝাঁপ
প্রতীকী ছবি

নওগাঁ ৪৯ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন ঘোষণার পরেও স্বতন্ত্র প্রার্থীদের দৌড় ঝাঁপ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁর ছয়টি আসনে কয়েক ডর্জন প্রার্থীর দর্জাত থাকলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা অনুযায়ী,  দলীয় প্রার্থী ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। ছয়টি আসনের মধ্যে দুটিতে নতুন মুখ এবং বাকি চারটিতে পুরোনোদেরই মনোনয়ন ফ, :গুদেওয়া হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের সাধার ণ সম্পাদক ও বায়দুল কাদের সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

মনোনয়ন প্রাপ্তরা হলেন নওগাঁ-১ (সাপাহার, পোরশা, নিয়ামতপুর) আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-২ (পত্নীতলা, ধামইরহাট) আসনে শহিদুজ্জামান সরকার, নওগাঁ-৩ (মহাদেবপুর, বদলগাছী) আসনে সৌরেন্দ্রনাথ চক্রবর্তী, নওগাঁ-৪ (মান্দা) আসনে নাহিদ মোর্শেদ, নওগাঁ-৫ (সদর) আসনে ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন এবং নওগাঁ-৬ (আত্রাই, রানীনগর) আসনে আনোয়ার হোসেন হেলাল।

এদের মধ্যে নওগাঁ-৩ (মহাদেবপুর, বদলগাছী) আসনে নতুন মুখ সৌরেন্দ্রনাথ চক্রবর্তী ও নওগাঁ-৪ (মান্দা) আসনে নাহিদ মোর্শেদ।

এদিকে দলীয় মনোনয়নের তালিকা প্রকাশ হওয়ার সঙ্গে সঙ্গে মান্দা উপজেলা বিভিন্ন ইউনিয়নের আনন্দ মিছিল বের করে সমর্থকরা।

জেলার ৬টি সংসদীয় আসন থেকে সর্বমোট ৪৪ জন আওয়ামী লীগ দলীয় মনোনয়ন চেয়ে মনোনয়ন ফরম তুলে জমা দিয়েছিলেন। এরমধ্য থেকে এই ছয়জনকে দলীয় মনোনয়ন দেওয় হয়েছে, দলীয় মনোনয়নপত্র দেওয়া হলেও, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নওগাঁ ৪৯ আসনের বেশ কয়েকটা উপজেলায় বেশ কয়েকজন দেখা যাচ্ছে  স্বতন্ত্র মনোনয়নপত্র জমা দিতে।

উল্লেখ্য, চলতি মাসের ১৫ তারিখে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নের আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০