কক্সবাজারে মনোনয়ন পত্র দাখিল করতে পারেনি ৪ জন সংসদ সদস্য পদপ্রার্থী


এ আর মোবারক হোছেন, কক্সবাজার (সদর) প্রতিনিধি
প্রকাশের সময় : নভেম্বর ৩০, ২০২৩ । ৮:৩২ অপরাহ্ণ
কক্সবাজারে মনোনয়ন পত্র দাখিল করতে পারেনি ৪ জন সংসদ সদস্য পদপ্রার্থী
প্রতীকী ছবি

নির্ধারিত সময়ে উপস্থিত হতে না পারায় কক্সবাজারে ৪জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিতে পারেনি। আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে ৪ টা পর্যন্ত মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ সময় ছিলো।

কিন্তু নির্বাচন কমিশনের দেওয়া নির্ধারিত সময়ের পর উপস্থিত হওয়ায় ৪জন প্রার্থীর মনোনয়ন পত্র জমা নেয়নি কক্সবাজার জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. শাহীন ইমরান।

মনোনয়ন পত্র জমা দিতে না পারা প্রার্থীরা হলেন, (কক্সবাজার সদর, রামু ও ঈদগাহ) উপজেলা নিয়ে গঠিত সংসদীয় আসন ৩ থেকে সতন্ত্র প্রার্থী ব্যারিষ্টার মিজান সাঈদ, (কুতুবদিয়া -মহেশখালী) নিয়ে গঠিত সংসদীয় আসন ২ হতে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মাহমুদুল করিম,বাংলাদেশ সুপ্রিম পার্টির থেকে কক্সবাজার সদর আসন থেকে মনোনীত প্রার্থী নুরুল আলম,তৃনমূল বিএনপি থেকে মনোনীত প্রার্থী ডঃ মোহাম্মদ সানাউল্লাহ।

তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী ড. সানাউল্লাহ বলেন, হরতাল অবরোধের কারণে তিনি চট্টগ্রাম থেকে কক্সবাজার ফিরতে দেরি হয়ে যায়। যার কারনে নির্ধারিত সময়ের ২ মিনিট পেরিয়ে যায়। তাই আমি মনোনয়ন পত্র জমা দিতে পারিনি

জাতীয় পার্টির মনোনিত প্রার্থী মাহমুদুল করিম বলেন, আমার এলাকা উপকূলীয় উপজেলা মহেশখালী থেকে আমার সমর্থক ও প্রস্তাবকারীরা  আসার মাঝপথে ট্রলারের ইঞ্জিন নষ্ট হয়ে যায়। যার কারনে আমি নির্ধারিত সময়ে মনোনয়ন পত্র জমা দিতে পারিনি।

এসময় তিনি দাবি করেন জেলা নির্বাচন রিটার্নিং কর্মকর্তা এসব বিষয়াদি বিবেচনা করে মনোনয়ন ফরম দাখিলের সময় বাড়াবার দাবি জানাচ্ছি।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহীন ইমরান বলেন, নির্ধারিত সময়ের বাইরে কারো মনোনয়ন নেয়া হয়নি। কেনো দিতে পারেনি সেটা আমাদের দেখার বিষয় নয়।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০