সর্বশেষ :

নন্দীগ্রামে জাল দলিল তৈরি করে জমি ভোগ দখলের অভিযোগ


শাহীন আলম সাজু, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
প্রকাশের সময় : নভেম্বর ২৯, ২০২৩ । ৩:২৬ অপরাহ্ণ
নন্দীগ্রামে জাল দলিল তৈরি করে জমি ভোগ দখলের অভিযোগ
প্রতীকী ছবি

বগুড়ার নন্দীগ্রামে জাল দলিল তৈরি করে জমি ভোগ দখলের অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে নন্দীগ্রাম পৌর এলাকার ঢাকুইর গ্রামে। এই ঘটনায় ভুক্তভোগী ঢাকুইর গ্রামের মৃত রন্জু হোসেনের ছেলে জাকির হোসেন বাদী হয়ে অভিযুক্ত প্রভাবশালী জালাল হোসেনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্ত জালাল হোসেন ঢাকুইর গ্রামের আমির আলীর ছেলে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ভুক্তভোগী জাকির হোসেনের মৃত মায়ের নামীয় ১০৮০ দাগের ৬৮ শতক জমি একই গ্রামের প্রভাবশালী জালাল হোসেন ১ বছর পূর্বে জাল দলিল তৈরি করে জোর করে ভোগ দখল শুরু করেন। উক্ত জাল দলিল বাতিলের দাবীতে জাকির হোসেনের পিতা বিজ্ঞ আদালতে মামলা নং ৮৩/২০২১ দায়ের করেন। দু-পক্ষের শুনানীর পর বিজ্ঞ আদালত ভুক্তভোগী জাকির হোসেনের পক্ষে রায় প্রদান করেন। অথচ অভিযুক্ত জালাল হোসেন উক্ত জমি জোর পূর্বক দখলে থাকার জন্য রাতের আধারে অজ্ঞাত ব্যক্তিদের সহযোগীতায় হালচাষ করেন। খবর পেয়ে জাকির হোসেন ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পেয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগের বিষয়ে অভিযুক্ত জালাল হোসেনের সাথে কথা বললে তিনি বলেন, কেবল একটি রায় পেয়েছে। আরোও ৩টি রায় নিয়ে আসুক তারপর দখল ছাড়বো।

উক্ত বিষয়ে অভিযোগের তদন্তকারি অফিসার নন্দীগ্রাম থানার এএসআই সদরুল হাসানের সাথে কথা বললে তিনি বলেন, ভুক্তভোগীর পক্ষে বিজ্ঞ আদালতের দেওয়া রায়ের কপি হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০