বগুড়ায় নাশকতা সৃষ্টি বিস্ফোরণ ঘটানো অগ্নিসংযোগ মামলায় গ্রেফতার ১


জাহিদ হাসান, বিশেষ প্রতিনিধি বগুড়া
প্রকাশের সময় : নভেম্বর ২৮, ২০২৩ । ১২:৩৫ অপরাহ্ণ
বগুড়ায় নাশকতা সৃষ্টি বিস্ফোরণ ঘটানো অগ্নিসংযোগ মামলায় গ্রেফতার ১

বগুড়ায় নাশকতা সৃষ্টি, বিস্ফোরণ ঘটানো, অগ্নিসংযোগ  মামলার এজাহারনামীয় একজন আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব-১২।

জানা যায়, সোমবার (২৭ নভেম্বর) র‌্যাবের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, রাষ্ট্র বিরোধী নাশকতা মূলক সন্ত্রাসী, সরকারী কর্মচারীর কর্তব্যে কাজে বাধাদান, বিস্ফোরন ঘটাইয়া জানমালের ক্ষতিসাধন, অগ্নিসংযোগ মামলার আসামী বগুড়া জেলা শাজাহানপুর থানাধীন মাঝিড়া এলাকায় অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে সকাল অনুমান ১০.০০ ঘটিকায় উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়। তার নামে শাজাহানপুর থানার মামলা নং-০৪, তারিখ- ০৭ নভেম্বর, ২০২৩ খ্রি. ধারা-৩/৫ 3/5/6 The Explosive Substances Act, 1908, তৎসহ ১৪৩/১৪৭/৪৩৫/৪২৭/৩৪ পেনাল কোড মামলার এজাহারনামীয় ১৭নং আসামী মোঃ আইয়ুব আলী (৪১), পিতা- মোঃ তৈয়বুর রহমান, সাং- রহিমাবাদ (জামতলা), থানা- শাজাহানপুর, জেলা-বগুড়া’কে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য যে, জাতীয়তাবাদী দল ও জামায়াতে ইসলামী বাংলাদেশ কর্তৃক সারা দেশে গত ০৭ নভেম্বর ২০২৩ তারিখ অবরোধ পালনকালে ধৃত আসামী সহ অন্যান্য আসামীরা শাজাহানপুর থানাধীন বগুড়া পৌরসভার ১৩নং ওয়ার্ড এর বেতগাড়ী গ্রামস্থ রেনেটা ঔধষ কোম্পানীর ডিপোর সামনে পাকা রাস্তায় অবস্থান করে পূর্ব পরিকল্পিতভাবে অন্তর্ঘাতী কার্য সম্পাদনের উদ্দেশ্যে অবরোধ সমর্থনে মিছিল, পিকেটিংসহ অটোরিক্সা ভাংচুর বিস্ফোরন ঘটাইয়া জানমালের ক্ষতিসাধন এবং রাষ্ট্র বিরোধী নাশকতা সৃষ্টি করে। এই ঘটনা সংক্রান্তে বগুড়া জেলার শাজাহানপুর থানায় মামলা রুজু হয়। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়া জেলার শাজাহানপুর থানায় সোপর্দ করা হয়।

এ বিষয়ে র‍্যাবের পুলিশ সুপার মীর মনির হোসেন সিপিএসসি বলেন, র‌্যাবের এ ধরনের রাষ্ট্র বিরোধী নাশকতা মূলক সন্ত্রাসী মামলার আসামী গ্রেফতার অভিযান কার্যক্রম চলমান থাকবে এবং ভবিষ্যতে আরো জোরদার করা হবে। আইন শৃংখলা বাহিনীর এ ধরনের তৎপরতা বাংলাদেশকে একটি অপরাধমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে পারবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০