সর্বশেষ :

টানা ৪র্থ বার সিআইপি নির্বাচিত মালদ্বীপ প্রবাসী সোহেল রানা


আল আমিন, মালদ্বীপ প্রতিনিধি
প্রকাশের সময় : নভেম্বর ২৮, ২০২৩ । ২:৫৬ অপরাহ্ণ
টানা ৪র্থ বার সিআইপি নির্বাচিত মালদ্বীপ প্রবাসী সোহেল রানা

দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ২০২১ সালের জন্য ৮৫ জন অনিবাসী বাংলাদেশিকে সিআইপি (কমার্শিয়ালি ইম্পর্ট্যান্ট পারসন-বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) নির্বাচিত করেছে সরকার।

গত বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে ২০২১ সালের জন্য তিনটি আলাদা ক্যাটাগরিতে সারাবিশ্বে থেকে নির্বাচিত ৮৫ জন এনআরবি সিআইপির তালিকা প্রকাশ করে প্রজ্ঞাপন জারি করে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

নির্বাচিত এই ৮৫ জনের মধ্যে- মালদ্বীপ প্রবাসী বাংলাদেশি বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ সোহেল রানাকে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় হতে বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক ক্যাটাগরিতে অনিবাসী বাংলাদেশি বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) ২০২২ নির্বাচিত হয়েছে। তিনি মালদ্বীপ থেকে পরপর চারবার সিআইপি হয়েছে।

সিআইপি সোহেল রানার সঙ্গে ফোনে কথা হলে তিনি বলেন, এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম, মিশনের কাউন্সিল শ্রম সোহেল পারভেজ সহ দূতালয়ের কর্মকর্তা-কর্মচারী ও প্রবাসী বাংলাদেশী নাগরিকদের  অসংখ্য ধন্যবাদ জানিছেন তিনি।

উল্লেখ্য, বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক ক্যাটাগরিতে টানা ৪র্থ বার সিআইপি মনোনিত হয়েছে মালদ্বীপ প্রবাসী ব্যবসায়ী গ্লোবাল রিচ গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান আলহাজ্ব সোহেল রানা।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০