সর্বশেষ :

কুষ্টিয়া-২ আসনে নির্বাচনে অংশ নিতে চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ


আশিক আলী, মিরপুর (কুষ্টিয়া) প্রতিনিধি
প্রকাশের সময় : নভেম্বর ২৮, ২০২৩ । ৯:৩৫ অপরাহ্ণ
কুষ্টিয়া-২ আসনে নির্বাচনে অংশ নিতে চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ

কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করলেন মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন।

 

কুষ্টিয়ার জেলা প্রশাসক এহেতেশাম রেজার হাতে মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে পদত্যাগ পত্র জমা দেন মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন। এর আগে গত ২৬ নভেম্বর বাংলাদেশ আওয়ামী লীগ ২৯৮ আসনে প্রার্থী চূড়ান্ত করে মনোনয়ন প্রকাশ করে। সেখানে কুষ্টিয়া-২ আসনে প্রার্থীর নাম ঘোষণা করেনি আওয়ামী লীগ। তবে আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ মনে করেন আসনটিকে জোটের জন্য ছেড়ে দেয়া হচ্ছে! এবার কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসন থেকে মনোনয়ন প্রত্যাশী হিসেবে ছিলেন মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিন সহ সর্বমোট ৬ জন।

 

এবিষয়ে কামারুল আরেফিন বলেন, কুষ্টিয়া- ২ আসনে আওয়ামী লীগ থেকে এখনো প্রার্থী ঘোষণা না হওয়ায় স্বতন্ত্র অথবা দলীয় ভাবে নির্বাচন করার জন্য পদত্যাগ করেছেন। শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকবেন বলেও জানান তিনি।

 

উল্লেখ্য স্বাধীনতা পরবর্তীতে কুষ্টিয়া-২ আসনে আওয়ামী লীগের কোন এমপি ছিল না। ২০০৮ সাল থেকে টানা ৩ বার ১৪ দলীয় জোটের অন্যতম শরিক জাসদ সভাপতি হাসানুল হক ইনু এই আসনটিতে এমপি হিসেবে রয়েছেন। আওয়ামী লীগের মনোনয়ন ঘোষণার দিন জাসদ সভাপতি উক্ত আসনে নৌকা নিয়ে ভোট করার ঘোষণা দেন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০