ঝিনাইদহ ওয়াজির আলী স্কুল এন্ড কলেজে প্রণোদনার অর্থ প্রদান


আনোয়ার হোসেন, ঝিনাইদহ জেলা প্রতিনিধি
প্রকাশের সময় : নভেম্বর ২৭, ২০২৩ । ৭:১১ অপরাহ্ণ
ঝিনাইদহ ওয়াজির আলী স্কুল এন্ড কলেজে প্রণোদনার অর্থ প্রদান

ঝিনাইদহ সদর উপজেলায় অবস্থিত ওয়াজির আলী স্কুল এন্ড কলেজে পারফরম্যান্স বেজড প্লান্টস ফর সেকেন্ডারি ইন্সটিটিউশনস (পি বি জি এস আই) এর স্কিমের আওতায় ২৫ জন ছাত্র-ছাত্রীদের মাঝে প্রণোদনার অনুদানের অর্থ প্রদান করা হয়েছে। মূলত সুবিধা বঞ্চিত, ভূমিহীন, গৃহহীন, অতিদরিদ্র, এতিম, প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধা কোটায় উপস্থিত ২৫ জন ছাত্র-ছাত্রীদেরকে নগদ পাঁচ হাজার টাকা করে মোট ১ লক্ষ ২৫ হাজার টাকা প্রদান করা হয়। উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের  শিক্ষকদের জন্য বরাদ্দকৃত ১৬ জন শিক্ষকদের মাঝে ১ লক্ষ টাকা প্রণোদনা সহায়তা হিসেবে প্রণোদনা প্রদান করা হয়।

 

এছাড়াও লাইব্রেরির উপকরণ, টেবিল-চেয়ার, আলমারি ও বইপত্র ক্রয় বাবদ ১ লক্ষ ২৬ হাজার টাকা খরচ দেখানো হয়েছে। ছাত্র-ছাত্রীদের বিশুদ্ধ পানির টিউবওয়েল/ ফিল্টার সংযোজনসহ মেয়েদের কমনরুমের টাইলস বসানো, রং করাসহ অন্যান্য খরচ দেখানো হয় । উল্লেখ্য প্রতিষ্ঠানটি সরকারি ভাবে মোট প্রণোদনার টাকা পান ৫ লক্ষ টাকা।

 

আজ বিকাল ৪টায় ওয়াজির আলী স্কুল এন্ড কলেজ মিলনায়তনে পিবিজিএসআই – এর প্রণোদনার অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কামরুজ্জামান। সভাপতিত্ব করেন ঝিনাইদহ ওয়াজির আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নাহিদ আক্তার।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ শিক্ষক সমিতির সদস্য শেখ মোঃ আব্দুল গনি মাষ্টার, ঝিনাইদহ প্রেস ইউনিটির সভাপতি সাহিদুল এনাম পল্লব, ঝিনাইদহ ওয়াজির আলী স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক বাদল কুমার বিশ্বাস, সহকারী শিক্ষক তরিকুল ইসলাম, সহকারী শিক্ষক শরিফুল ইসলাম ও অফিস সহকারী খায়রুল ইসলামসহ প্রমূখ।

 

প্রধান অতিথি বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা শিক্ষার মানোন্নয়নে এবং গরীব অসহায় সুবিধা বঞ্চিত ছাত্র-ছাত্রীরা যেন অর্থ অভাবে ঝরে না পড়ে সেই জন্যই মূলত এই প্রণোদনা সহায়তা প্রদান করছেন। বর্তমান সরকার শিক্ষাখাতে অধিক পরিমাণে অর্থ বরাদ্দ দিয়ে থাকেন এবং নতুন কারিকুলাম অনুযায়ী শিক্ষার মান বাড়াতে নতুন উদ্যোগ গ্রহণ করেছেন। তাই ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলবো তোমরা অবশ্যই স্কুলে নিয়মিত উপস্থিত থাকবে এবং মনদিয়ে পড়ালেখা করবে। সাথে সাথে এই প্রতিষ্ঠানের শিক্ষক মহোদয়দেরকে অনুরোধ করছি আপনারা অবশ্যই মনোযোগ সহকারে ছাত্র-ছাত্রীদেরকে পড়ালেখার করার সুযোগ সৃষ্টি করবেন আর লক্ষ্য রাখবেন কোন ছাত্র-ছাত্রী যেন অর্থ অভাবে ঝরে না যায়। উপস্থিত অভিভাবক ও শিক্ষকবৃন্দগণ আপনারা সবাই মনে রাখবেন আজকের শিশুই আগামী দিনের ভবিষ্যৎ।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০