সর্বশেষ :

কুমিল্লা স্বতন্ত্র প্রার্থীর উপর হামলার নাটকের ঘটনায় আটক ৫


রবিউল বাশার খান, কুমিল্লা বিভাগীয় ক্রাইম রিপোর্টার
প্রকাশের সময় : নভেম্বর ২৬, ২০২৩ । ২:২৬ পূর্বাহ্ণ
কুমিল্লা স্বতন্ত্র প্রার্থীর উপর হামলার নাটকের ঘটনায় আটক ৫

কুমিল্লা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহকারী ব্যক্তি তার ওপর সাজানো হামলার ঘটনার ভিডিও ভাইরাল করতে গিয়ে নিজেই ফেঁসে গেছেন। কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার জন্য মনোয়নপত্র সংগ্রহকারী গোলাম সারোয়ার নামের ওই ব্যক্তিকে খুঁজছে পুলিশের একাধিক টিম। এদিকে পরিকল্পিতভাবে নির্বাচনের পরিবেশ বিশৃঙ্খল করতে মনোনয়নপত্র কিনতে আসা স্বতন্ত্র প্রার্থীকে মারধরের সাজানো ঘটনায় যে পাঁচ যুবক অংশ নিয়েছে তাদের গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। শুক্রবার রাত থেকে কুমিল্লা নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ডিবি পুলিশ তাদের আটক করে।

আটকরা হলো- কুমিল্লা নগরীর ছোটরা মফিজাবাদ কলোনী এলাকার মো. সুমন, মোঃ সবির, মো. সবুজ, ইকবাল হোসেন, মাসুদ রানা।

শনিবার (২৫ নভেম্বর) বিকালে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান পুলিশ সুপার আব্দুল মান্নান।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার জানান, শুক্রবার কুমিল্লা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র নিয়ে ফেরার পথে দুর্বৃত্তদের হামলার শিকার হন গোলাম সারোয়ার নামে এক ব্যক্তি। তাকে মারধরের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। গোলাম সারোয়ার মনোহরগঞ্জ উপজেলার ভাউপুর গ্রামের মৃত শামসুল হকের ছেলে। তিনি সরশপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। এ ঘটনায় গোলাম সারোয়ার কুমিল্লা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মনির হোসাইনের নিকট লিখিত একটি অভিযোগ দায়ের করেন। ঘটনাটি জেনে তদন্তে নামে পুলিশ। পুলিশি তদন্তে উঠে আসে অভিনব তথ্য।

এ বিষয়ে পুলিশ সুপার আব্দুল মান্নান জানান, ঘটনাটি পরিকল্পিত। নির্বাচনী পরিবেশ বিশৃঙ্খল করার লক্ষ্যে ষড়যন্ত্রমূলকভাবে পাঁচ জন ব্যক্তিকে দিয়ে এই ঘটনা ঘটায় মারধরে শিকার হওয়া নির্বাচনী মনোনয়নপত্র সংগ্রহকারী গোলাম সারোয়ার। তাকে মারধরের ভিডিওটি ফেসবুকেও ভাইরাল করা হয়। ভিডিও ফুটেজের প্রাপ্ত তথ্য নিয়ে এ ঘটনার সাথে জড়িত পাঁচজনকে কুমিল্লা নগরী থেকে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদে আটক পাঁচ যুবক ঘটনার সাথে পরিকল্পিতভাবে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে। ঘটনার মূলহোতা গোলাম সারোয়ার সহ অন্যদের আটকের চেষ্টা চলছে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান, সদর সার্কেল মো. কামরান হোসেন, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেস বড়ুয়া।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০