অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহনযোগ্য নির্বাচন উপহার দেয়া একমাত্র লক্ষ্য : আহসান হাবিব খান


ইব্রাহিম মিয়া, ঝিনাইদহ (সদর) প্রতিনিধি
প্রকাশের সময় : নভেম্বর ২৬, ২০২৩ । ২:০৪ পূর্বাহ্ণ
অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহনযোগ্য নির্বাচন উপহার দেয়া একমাত্র লক্ষ্য : আহসান হাবিব খান

ঝিনাইদহে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আহসান হাবিব খান বলেছেন, আমাদের একমাত্র লক্ষ্য হল একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহনযোগ্য এবং অংশগ্রহনমূলক নির্বাচন জাতিকে উপহার দেয়া। নির্বাচন কমিশন একটি সাংবিধানিক পদ সংবিধান সুরক্ষা করা আমাদের দায়িত্ব। ভোটার উপস্থিত করানো প্রার্থীর দায়িত্ব। কেন্দ্রে অল্প ভোটার উপস্থিত হলেও গ্রহনযোগ্য এমপি হবেন।

 

তিনি আরো বলেন, উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহনের জন্য প্রস্তুতিমুলক মতবিনিময় সভা করা হচ্ছে। বর্তমান নির্বাচন কমিশন বেশকিছু নির্বাচন করেছে কিন্তু এ নিয়ে বিদেশিরা পর্যবেক্ষনের কোন মতামত দেননি।

 

তিনি গত বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২৪ উপলক্ষে ঝিনাইদহ, মাগুরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া ও মেহেরপুর জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও গোয়েন্দা সংস্থার সদস্যসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন।

 

তিনি বলেন, নির্বাচন কমিশনের প্রত্যাশা সকলে যেন তাদের উপর অর্পিত দায়িত্ব নিরপেক্ষ হয়ে পালন করে। আইনশৃংখলা বাহিনীর সদস্যরা কখনো অতি উৎসাহী হয়ে এমন কোন আচরণ করবেন না যাতে আপনাদের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন ওঠে এবং নির্বাচন কমিশনের ভাবমূর্তি নষ্ট হয়। তবে, সহিংসতা, আগুন সন্ত্রাস, ভোটের কার্যক্রমে বাধা ও অন্যান্য ক্রিমিনাল কার্যক্রমের জন্য আইন তার নিজস্ব গতিতে চলবে।

 

তিনি বলেন, কোন প্রার্থীর বাড়িঘর ব্যবসা প্রতিষ্ঠানে আক্রমন হলে দ্রæত ব্যবস্থা নিতে হবে, নির্বাচনের আগে অবৈধ অস্ত্র উদ্ধারে গুরুত্ব দিতে হবে এবং সংখ্যালঘু মানুষের নিরাপত্তা জোরদার করতে হবে। নির্বাচনের আগে পরে রাজনৈতিক দলের নেতাকর্মীদের পক্ষ বা বিভিন্ন মহল থেকে নান ধরনের গুজব বা অপপ্রচার ছড়ায় সে বিষয়ে সতর্ক থাকবে হবে।

 

নির্বাচন কমিশনার বলেন, খবর সংগ্রহর জন্য গণমাধ্যম কর্মীরা সারা দেশব্যাপী কর্মরত থাকেন তাদের কাজে যাতে বাধা সৃষ্টি না হয় সে ব্যাপারে নিশ্চিত করবেন। মনে রাখতে হবে গণমাধ্যম কর্মীরা তাদের কাজে অযৌক্তিক বাধাপ্রাপ্ত হলে বিভিন্ন মাধ্যমে সাধারণ মানুষের কাছে ভুল বার্তা যাবে।

 

ঝিনাইদহের জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ৫ জেলার জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার, পুলিশ সুপার, বিজিবি, র‌্যাব কমান্ডার, জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসারসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থ ছিলেন। মতবিনিময় সভা দুপুর ২টায় শেষ হলে নির্বাচন কমিশনার অপেক্ষমান সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনে তাদের সহযোগিতা কামনা করেন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০