সর্বশেষ :

রংপুর-৪ আসনে ব্যারিষ্টার আনোয়ার নৌকার মাঝি প্রত্যাশী


মোশারফ হোসেন, কাউনিয়া (রংপুর) প্রতিনিধি
প্রকাশের সময় : নভেম্বর ২৫, ২০২৩ । ৯:৩২ অপরাহ্ণ
রংপুর-৪ আসনে ব্যারিষ্টার আনোয়ার নৌকার মাঝি প্রত্যাশী

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর ৪- আসনে (কাউনিয়া পীরগাছা) বানিজ্য মন্ত্রী টিপু মুনশিসহ আরো ৫ জন আওয়ামীলীগের  মনোনয়নপত্র সংগ্রহ করলেও তাদের মধ্যে কাউনিয়ার কৃতি সন্তান ব্যারিষ্টার আনোয়ার বয়সে তরুণ তিনি এলাকায় ক্রীড়া, সাংস্কৃতিক, সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত করে কাউনিয়া ও পীরগাছায় ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছেন। তিনি ছাত্র জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে ব্যাপক পরিচিতি রয়েছে।

মনোনয়ন সংগ্রহকারী বাকীরা হলেন, রংপুর জেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মাজেদ আলী (বাবুল) কাউনিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারুল ইসলাম (মায়া)জেলা আওয়ামীলীগের সদস্য মনোয়ারুল ইসলাম (মাসুদ) রয়েছেন এ্যাডভোকেট রফিক (হাছনাইন)।

ব্যারিষ্টার আনোয়ার ৩০ শে ডিসেম্বর ১৯৮২ সালে কাউনিয়া উপজেলা কুর্শা ইউনিয়নের মৃত আবু বকর সিদ্দিক ও মোছাঃ আম্বিয়ার পরিবারে জন্ম গ্রহণ করেন। চার ভাইয়ের মধ্যে ব্যারিষ্টার আনোয়ার প্রথম সন্তান। তিনি বড়ুয়াহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণীতে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেন। পীরগাছা উপজেলার অন্নদাগর  বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে অষ্টম শ্রেণীতে স্কলারশিপ লাভ করেন এবং সেখান থেকে এস এস সি পাশ করে। তিনি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে ২০০০ সালে এইচএসসি পাস করেন। এরপর তিনি লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে ২০০৯সালে এলএলবি অনার্স কমপ্লিট করেন। ২০১১ সালে  টাকা আইনজীবী সমিতির সদস্যপদ লাভ করে। ২০১৩ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্টে প্রাকটিস শুরু করেন। ২০২২ সালে দি অনারিবল সোসাইটি অফ link cons in লাভ করেন।

রাজনীতিতে হাতে খড়ি মূলত ২০০০ সালে রাজশাহীতে নিউ গভমেন্ট কলেজে ভর্তি হওয়ার পর থেকেই। তিনি এলাকায় ক্রীড়া থেকে শুরু করে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করে মানুষের ভালোবাসা অর্জন করেছেন এবং এলাকায় ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। তিনি বংশীয়  ভাবে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তিনি দলের সিদ্ধান্তকে স্বাগতম জানিয়ে দলের জন্য এবং এলাকার মানুষের জন্য কাজ করতে চান এবং তাদের সুখে-দুখে  পাশে থাকতে চান।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০