সর্বশেষ :

শ্রীমঙ্গলে আধুনিক কম্বাইন্ড হার্ভেস্টার মেশিনের সাহায্যে রোপা আমন কর্তনের উদ্বোধন


কপিল দেব, মৌলভীবাজার বিশেষ প্রতিনিধি
প্রকাশের সময় : নভেম্বর ২৪, ২০২৩ । ১০:২৭ পূর্বাহ্ণ
শ্রীমঙ্গলে আধুনিক কম্বাইন্ড হার্ভেস্টার মেশিনের সাহায্যে রোপা আমন কর্তনের উদ্বোধন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে খরিপ-২ ২০২৩-২৪ মৌসুমের ব্লক প্রদর্শনী ও রোপা আমন ধানের সমলয়ে চাষাবাদ করা শস্য কর্তন শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়নের ভাগলপুর ব্লক প্রদর্শনী ও কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় আধুনিক কম্বাইন্ড হার্ভেস্টার মেশিনের সাহায্যে ধান কাটা উদ্বোধন করেন মৌরভীবাজারের জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

প্রধান অতিথি বলেন, কৃষি হতে হবে যান্ত্রিক, বাণিজ্যিক ও লাভজনক। তিনি সমবায় কৃষি এবং আধুনিক কৃষি পদ্ধতি গ্রহণে সকলকে আহবান জানান।

তিনি আরোও বলেন, বর্তমান সরকার কৃষিকে আধুনিক ও লাভজনক করতে টেকসই যান্ত্রিকীকরণের বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে; যার একটি হচ্ছে সমবায়ভিত্তিক সমলয় চাষাবাদ পদ্ধতি।

শ্রীমঙ্গল উপজেলা কৃষি কৃষি অফিসের আয়োজনে ধান কাটা উদ্বোন অনুষ্টানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সামছুদ্দিন, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি, কালাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এম এ মতলিব।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা কৃষি কর্মকর্তা মো. মহিউদ্দিন।

এছাড়াও অনুষ্ঠানে কৃষি বিভাগের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ, প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, কৃষি তথ্য সার্ভিসের প্রতিনিধি এবং কৃষক- কৃষাণীরা অংশগ্রহণ করেন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০