শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অর্থ বরাদ্দের অভাবে ১৮ দিন থেকে বন্ধ সরকারি অ্যাম্বুলেন্স


রিপন আলী, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি
প্রকাশের সময় : নভেম্বর ২৪, ২০২৩ । ১:০৬ পূর্বাহ্ণ
শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অর্থ বরাদ্দের অভাবে ১৮ দিন থেকে বন্ধ সরকারি অ্যাম্বুলেন্স

অর্থ বরাদ্দ না পাওয়ায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স সেবাটি গত ৪ নভেম্বর থেকে বন্ধ রয়েছে। কয়েক মাস আগের বকেয়া টাকা পরিশোধ না করায় তেল পাম্প বাকিতে তেল দিচ্ছে না। ফলে অ্যাম্বুলেন্স সেবাটি বন্ধ হয়ে যায়। এতে রোগি সাধারণের ভোগান্তি বেড়েছে চরমে। সাধারণ রোগীদের বাইরে থেকে অ্যাম্বুলেন্স ভাড়া করতে গেলে মোটা অংকের টাকা গুণতে হচ্ছে। কর্তৃপক্ষ বলছে, তেলের বরাদ্দ চেয়ে সংশ্লিষ্ট দপ্তরে চিঠি দেয়া হয়েছে। বরাদ্দ পাওয়া গেলে আবারো চালু হবে সেবাটি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শিবগঞ্জ উপজেলার প্রায় সাত লাখ মানুষের স্বাস্থ্য সেবা দেয় শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ইনডোর ও আউটডোরে প্রতিদিন প্রায় ৪৫০ থেকে ৫০০ জন চিকিৎসা নেয়। উন্নত চিকিৎসার জন্য প্রায় প্রতিদিনই চাঁপাইনবাবগঞ্জ সদর, রাজশাহী ও ঢাকায় রোগী পরিবহন করতে হয় হাসপাতাল থেকে। কিন্তু তেল বরাদ্দ অভাবে অ্যাম্বুলেন্সটি বন্ধ হয়ে যায়। মঙ্গলবার রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে তেলের অভাবে অ্যাম্বুলেন্স সেবা টি বন্ধ রয়েছে। কর্মহীণ সময় কাটাচ্ছেন চালক। এ সময় দুর্ঘটনায় আহত চকৃকীর্তি ইউনিয় এক রোগিকে উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতালে নেয়ার পরামর্শ দেন জরুরী বিভাগের চিকিৎসক। কিন্তু সরকারী অ্যাম্বুলেন্স না পেয়ে বাইরে থেকে চড়া ভাড়ায় অ্যাম্বুলেন্স নিতে হয় জানিয়েছেন রোগীর স্বজনরা।

লহলামারি গ্রামের রিপন আলী তিনি জানান, আমার ফুফু দুর্ঘটনায় মাথায় আঘাত পাই এবং হাত ভেঙ্গে যায়। রাতে অ্যাম্বুলেন্স না পাওয়ায়। রোগী হাসপাতালে নিতে অনেক বিলম্ব হয়। পরে ফায়ার সার্ভিস এর অ্যাম্বুলেন্স ভাড়া নিতে হয়েছে।

আরেক রোগীর স্বজন খালেদা আক্তার বললেন, শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে অ্যাম্বুলেন্সের জন্য খোঁজ করলে সরকারি আম্বুলেন্স  পাওয়া যায়নি পরে তিন গুণ বেশি টাকা দিয়ে বাইরের অ্যাম্বুলেন্সে করে আমার রোগী রাজশাহীতে নিয়ে যেতে হয়েছে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০