সর্বশেষ :

প্রকাশ্য দিবালোকে অন্যের জমির গাছ কর্তনের অভিযোগ


আরাফাত তালুকদার, পটুয়াখালী জেলা প্রতিনিধি
প্রকাশের সময় : নভেম্বর ২৪, ২০২৩ । ৮:২৮ অপরাহ্ণ
প্রকাশ্য দিবালোকে অন্যের জমির গাছ কর্তনের অভিযোগ

পটুয়াখালীর লোহালিয়া নাজিরপুর গ্রামে আব্দুর রাজ্জাকের ক্রয়কৃত জমিতে রোপণকৃত গাছ প্রকাশ্য দিবালোকে কর্তন করে নিয়েছে কতিপয় দূবৃত্ত ও সন্ত্রাসীরা। এবিষয়ে পটুয়াখালী সদর থানায় একটি অভিাযো দাখিল করেছেন ভুক্তভোগী আব্দুর রাজ্জাক।

অভিযোগ সূত্রে জানা যায়, সদর উপজেলার লোহালিয়া নাজিরপুর গ্রামে আব্দুর রাজ্জাক ঢাকায় চাকুরি সুবাধে সেখানে অবস্থান করে। বাড়িতে বৃদ্ধ মা ও বোন বসবাস করে। আব্দুর রাজ্জাক পৈত্রিক ও ক্রয় সূত্রে লোহালিয়া মৌজার এসএ খািতয়ান ২৫৮, দাগনং ১৫৯২ এ ১৭ দশমিক ৮ শতাংশ জমিমালিক হয়ে, ৮ বছর পূর্বে উক্ত জমিতে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছ রোপণ করে।

গত ৪ ও ৫ নভেম্বর টানা দুইদিনে স্থানীয় ভূমি দস্যু ফোরকার হাওলাদার (৬০), মানিক হাওলাদার (৫৫) নুরু হাওলাদার (৫০) ও আইয়ুব আলী খানসহ কয়েক মিলে আব্দুর রাজ্জাকের মা বোন কে অকথ্য ভাষায় গালি গালাজ করে, তাদের রোপণ কৃত বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ প্রায় ৫০টি গাছ কেটে নেয়। যার আনুমানিক মূল্য ৭০ হাজার টাকা। এ ঘটনায় আব্দুর রাজ্জাক বাদী হয়ে গত ০৮ নভেম্বর পটুয়াখালী সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ নম্বর-৪০৬০/২০২৩। এ বিষয়ে সদর থানার ওসি মোঃ জসিম বলেন, আমরা অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০