সর্বশেষ :

বান্দরবানে ১শত শয্যা বিশিষ্ট সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট উদ্বোধন


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : এপ্রিল ১৩, ২০২১ । ২:৩৭ অপরাহ্ণ
বান্দরবানে ১শত শয্যা বিশিষ্ট সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট উদ্বোধন

আকাশ মার্মা মংসিং, বান্দরবানঃ

করোনা রোগীদের জরুরি প্রয়োজনে অক্সিজেন সাপোর্ট জন্য ১শত শয্যা বিশিষ্ট সদর হাসপাতাল, প্লাট রুম নির্মান, কেন্দ্রীয় মেডিকেল গ্যাস সিষ্টেম, ভ্যাকুয়াম পাইপ লাইন সিষ্টেম, তরল অক্সিজেন ট্যাংক সরবরাহ স্থাপন ও পরীক্ষন করণ কাজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট এর আনুষ্টানিকভাবে উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

১৩ এপ্রিল মঙ্গলবার সকালে বান্দরবান সদর হাসপাতালে প্রাঙ্গনে ৩ কোটি ২৫লক্ষ ৯৫ হাজার টাকা ব্যয়ে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের পাইপের মাধ্যমে পুরো হাসপাতালের ১শ শয্যায় অক্সিজেন সরবরাহ করার মাধ্যমে রোগীদের সার্বক্ষনিক অক্সিজেন সরবরাহ চালু করা হয়।

এই সময় উপস্তিত ছিলেন, জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজী, জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফর রহমান, সিভিল সার্জন অংশৈপ্রু, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কুদ্দুছ ফরাজী, হাসপাতালে কর্মচারী ও সাংবাদিকসহ গণমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

পার্বত্য মন্ত্রী বলেন, পার্বত্য এলাকায় দিকে সরকার কড়া নজরকারি করেছে। এই ধারাবাহিকতায় পার্বত্য মানুষেরা যেন কোন বিপদে সম্মুখীন না হয় সেই সাথে উন্নত চিকিৎসা কথা বিবাচনা করে বান্দরবানে হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট চালু করা হয়েছে। যাতে পার্বত্য এলাকায় সাধারন মানুষের জন্য কিছুটা হলে পূরণ হবে।

তিনি আরো বলেন, তিন পার্বত্য এলাকায় দ্রুত সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট সেবা সংযোজন করা হবে। সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে। আমি চাই আমার পার্বত্য জনসাধারণ মানুষেরা কোন বিপদে সম্মুখীন না হয়। যতটুকু সম্ভব সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে যাতে করে সবাই সুস্থ ও সাবলম্বীন থাকে।

বান্দরবান এর সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা বলেন, ইতিপূর্বে বান্দরবান সদর হাসপাতালে আগত অনেক করোনা রোগী পর্যাপ্ত অক্সিজেনের অভাবে কষ্ট পেয়েছে এবং অনেক রোগীকে আমরা চট্টগ্রামে জরুরীভাবে প্রেরণ করেছি তবে এবার এই সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টটি চালু হলে আমাদের যে সকল রোগীদের সার্বক্ষণিক অক্সিজেনের দেয়া প্রয়োজন হবে তারা পর্যাপ্ত অক্সিজেন পাবে। সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা আরো বলেন, আমরা সদর হাসপাতালের প্রতিটা রোগীর শয্যার পাশে এই সেন্ট্রাল অক্সিজেনের লাইন সংযোগ দিয়েছি এবং যাদের অক্সিজেন দরকার হবে তারা অক্সিজেন পাবে।

পুরোনো সংখ্যা

সতর্কবাণী: এই সাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার কঠোর ভাবে নিষিদ্ধ এবং কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ।